দেখতে পারেন মজার কিছু ফ্যান্টাসি মুভি (পর্ব-১)


rsz_fm_1.jpgছোটবেলায় দাদীর কাছে রূপথার গল্প শুনে চোখ কপালে তুলেছেন কখনো? তাহলে তো বলতেই হয়, আমার মত আপনিও ফ্যান্টাসির একজন মহাভক্ত! আর যদি নাও শুনে থাকেন, তাহলেও সমস্যা নেই! আজ আপনাদের এমন কিছু মজাদার ফ্যান্টাসি ঘরানার মুভির কথা শোনাবো, যেগুলো দেখলে আপনি ফ্যান্টাসির ভক্ত হয়ে যেতে বাধ্য!

 

১। Jack – The Giant Slayer

 রোমান্টিক ফ্যান্টাসি ঘরানার এই মুভিটি দৈত্যদের নিয়ে। পৃথিবী আর স্বর্গের মাঝখানে ভাসমান গান্টুয়া রাজ্যে দৈত্যদের বসবাস। দুর্ভাগ্যক্রমে রাজকুমারী ইসাবেলা দৈত্যদের হাতে বন্দী হয়। তাকে দৈত্যদের হাত থেকে উদ্ধার করতে সেনাপতি এলমন্টের নেতৃত্বে একটা দল রওনা দেয় গান্টুয়া রাজ্যের উদ্দেশ্যে। রাজকুমারীকে তারা শেষপর্যন্ত উদ্ধার করতে সমর্থ হয়, কিন্তু এই অভিযানের ফলে দৈত্যরা পৃথিবীতে আসার রাস্তা খুঁজে পায়। শুরু হয় মানুষে আর দৈত্যে এক অসম লড়াই।

জ্যাক চরিত্রে Nicholas Hoult আর ইসাবেলা চরিত্রে Eleanor Tomlinson দূর্দান্ত অভিনয় করেছেন। IMBD তে মাত্র ৬.৪/১০ রেটিং পেলেও পিউর ফ্যান্টাসি মুভি হিসাবে মুভিটি আরো বেশি রেটিং পাওয়ার দাবিদার। চমৎকার এই মুভিটি নামিয়ে নিতে পারেন এইখান থেকে।

 

২। Oz – The Great and Powerful

 ডিজনীর মুভি মানেই তো বরাবরের মতই অসাধারণ কিছু।  L. Frank Baum-এর উপন্যাসের উপর ভিত্তি করে ১৯৩৯ সালে নির্মিত The Wizard of Oz মুভির প্রিক্যুয়েল বলা যায় মুভিটিকে। ভাগ্যের ফেরে মেলায় মেলায় ঘুরে জাদু দিয়ে ভেড়ানো ভন্ড ম্যাজিশিয়ান Oz সত্যি সত্যি জাদুর দুনিয়ায় এসে পড়ে। সে দুনিয়ার লোকজন আবার এমন একজন যাদুকরের অপেক্ষায় ছিল যে কিনা তাদেরকে দুষ্ট ডাইনীর হাত থেকে রক্ষা করবে। আগুন্তক Oz কে তারা তাদের সেই কাঙ্খিত ত্রানকর্তা ভেবে বসে। অবশেষে নিজের কোন ঐশ্বরিক ক্ষমতা না থাকা সত্ত্বেও শুধুমাত্র বুদ্ধির জোরে Oz হয়ে উঠে তাদের সেই কাঙ্খিত একজন। এই মুভিতে এটা দেখানো হয় যে ইচ্ছা আর চেষ্টা থাকলে যে কোন অসাধ্যকে সাধন করা সম্ভব। Oz চরিত্রে অভিনয় করেছেন James FrancoIMDB তে মুভিটির রেটিং ৬.৫/১০ আর নামিয়ে নিতে পারেন এইখান থেকে।

 

৩। The Sorcerer’s Apprentice

 ব্যক্তিগতভাবে এই মুভিটি আমার খুব প্রিয়। বান্ধবী Becky-কে ছোট্ট একটি চিরকুট পাঠায় ছোট্ট Devid, যাতে লেখা থাকে ‘যে কোন একটি অপসন সিলেক্ট করঃ আমি তোমার হতে চাই- ১) শুধুই বন্ধু, ২) প্রেমিকা।’ বেকি কি উত্তর দিয়েছিল সেটা জানার আগেই নিজের অমোঘ নির্ধারিত নিয়তির মুখোমুখি হয় ডেভিড, জীবন পালটে যায় তার। এই ঘটনার প্রায় ১০ বছর পর আবার বেকির সাথে তার দেখা হয়। এইবারও সে প্রায় সব ঠিক করে এনেছিল, কিন্তু তার আগেই তাকে ঘিরে ঘটতে থাকে অদ্ভুত সব ঘটনা। পৃথিবীকে বাঁচানোর দায়িত্ব এসে তার উপর।

ডেভিড চরিত্রে Jay Baruchel আর বেকি চরিত্রে Teresa Palmer এর অভিনয় দেখার মত। মুভিতে আমার আরো একটি প্রিয় কারেক্টার হচ্ছে বালতেজার, Nicolas Cage ফাটাফাটি অভিনয় করেছেন এই চরিত্রে। মুভিটি নামিয়ে নিতে পারেন এইখান থেকে।

 

৪। Stardust

 ফ্যান্টাসি মুভিই বলুন কিংবা রোমান্টিক মুভিই বলুন, দুক্ষেত্রেই Stardust তুলনাহীন। পাশাপাশি দুটো রাজ্য, একটা সাধারণ মানুষদের অন্যটা ম্যাজিক্যাল ক্রিয়েচারদের। নিজের সম্ভাব্য প্রেমিকা ভিক্টোরিয়াকে নিয়ে শ্যাম্পেইন পান করার সময় নায়ক ট্রিস্টান দেখে আকাশ থেকে তারা খসে পড়তে। ভিক্টোরিয়া ট্রিস্টানকে শর্ত দেয়, ‘হয় আমার জন্য তারা খুঁজে আনো, নয়ত আমি অন্য একজনকে বিয়ে করছি! তোমাকে এক সপ্তাহ সময় দেয়া গেল।’ প্রেমিকার আবদার পূরণে জাদুর রাজ্যের উদ্দেশ্যে রওনা দেয় ট্রিস্টান।

এদিকে যাদুর দেশে খসে পড়া তারা ইভেইন যাদুর প্রভাবে মানুষে রূপ নেয়। তাকে হত্যা করে অমরত্ব পাওয়ার জন্য উঠে পড়ে লাগে তিন ডাইনী। এদিকে ট্রিস্টান চায় তাকে মানুষের রাজ্যে নিয়ে এসে প্রেমিকাকে উপহার দিতে। শুরু হয় ইভেইনকে নিয়ে ট্রিস্টানের বিপদসঙ্কুল পথে যাত্রা।

ট্রিস্টান চরিত্রে অভিনয় করেছেন Charlie Cox আর খসে পড়া তার ইভাইন চরিত্র ফুটিয়ে তুলেছেন Charlie Danes। চমৎকার এই রোমান্টিক ফ্যান্টাসি ম্ভিটির IMDB রেটিং ৭.৮/১০ আর নামিয়ে নিতে পারেন এইখান থেকে।

 

৫। About Time

 আমার খুব প্রিয় আরেকটি মুভি হল About Time। রোমান্টিক ফ্যান্টাসি ঘরানার এই মুভিটি টাইম ট্র্যাভেল নিয়ে। টিমের বাবা একদিন টিমকে ডেকে বললেন, এই বংশের ছেলেরা চাইলে অতীতে নিজের জীবনের যে কোন অংশে ট্র্যাভল করতে পারে! টিম প্রথমে ভেবেছিল তার বাবা হয়ত তার সাথে মজাক করছে, কিন্তু যখন বুঝতে পারল যে ঘটনা আসলেই সত্যি, তখন আর তার উত্তেজনা থামে না। সে লেগে পড়ে নিজের জীবনকে বদলে দেয়ার কাজে। কিন্তু একটা সময় পর অবাক হয়ে সে আবিষ্কার করে যে সে চাইলেও সবকিছু বদলাতে পারবে না। কিছু কিছু জিনিস আসলে কখনোই বদলানো যায় না।

টিম চরিত্রে Domhnall Gleeson আর তার স্ত্রী ম্যারির ভূমিকায় অভিনয় করেছে Rachel McAdams। IMBD তে About Time এর রেটিং ৭.৯। চমৎকার এই মুভিটি নামিয়ে নিতে পারেন এইখান থেকে।

কমেন্ট করুন

What's Your Reaction?

hate hate
0
hate
confused confused
0
confused
fail fail
0
fail
fun fun
0
fun
geeky geeky
1
geeky
love love
0
love
lol lol
0
lol
omg omg
0
omg
win win
0
win
ফরহাদ আহমদ নিলয়
আমি পেশায় একজন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার। একটু ঘরকুনো স্বভাবের, তাই অবসরের পুরোটাই কাটে আমার বই পড়ে আর মুভি দেখে। মেহেদী ভাইয়ের ক্রমাগত উৎসাহের কারণেই আমার ফিচার লিখতে আসা। প্রথম দিকে তার কথায় লেখা শুরু করলেও এখন লিখতে লিখতে কাজটাকে ভালোবেসে ফেলেছি... :)

লগইন করুন

আপনার একাউন্টে প্রবেশ করুন।

Don't have an account?
সাইন আপ করুন

পাসওয়ার্ড রিসেট করুন!

পাসওয়ার্ড রিসেট করুন!

সাইন আপ করুন

আমাদের পরিবারের সদস্য হোন।

Choose A Format
Personality quiz
Series of questions that intends to reveal something about the personality
Trivia quiz
Series of questions with right and wrong answers that intends to check knowledge
Poll
Voting to make decisions or determine opinions
Story
Formatted Text with Embeds and Visuals
List
The Classic Internet Listicles
Meme
Upload your own images to make custom memes
Video
Youtube, Vimeo or Vine Embeds
Audio
Soundcloud or Mixcloud Embeds
Image
Photo or GIF
Gif
GIF format