দেখতে পারেন বিশ্বনন্দিত কিছু অসাধারণ কোরিয়ান ড্রামা (পর্ব-৪)


দীর্ঘদিন পর আবারও ফিরলাম কোরিয়ান ড্রামা সিরিজ নিয়ে। প্রথম তিন পর্বের ন্যায় (প্রথম পর্বদ্বিতীয় পর্ব এবং তৃতীয় পর্ব-এর লিংক) এই পর্বেও আপনাদেরকে অসাধারণ কিছু কোরিয়ান ড্রামার কথা জানাবো। আশা করি বিগত পর্বগুলোর মত এই পর্বও আপনাদের ভালো লাগবে।

The Legend of the Blue Sea:

কোরিয়ার Sweet Boy হিসাবে খ্যাত Lee Min Ho আর My Sassy Girl কন্যা Jeon Ji Hyeon অভিনীত The Legend of the Blue Sea খুব সম্ভবত এই বছরের সেরা কোরিয়ান ড্রামা। রিক্রিয়েশান বা পুনঃজন্ম নিয়ে রোমান্টিক কমেডি ধাঁচের এই ফ্যান্টাসি ড্রামা তরুণদের মাঝে খুব হাইপ তুলেছিল। Jeon Ji এখানে এক মারমেডের (মৎসকন্যা) ভূমিকায় অভিনয় করে, যে কিনা মানুষ হওয়ার আশায় তার সাগরের জীবন বিসর্জন দিয়ে ডাঙায় চলে আসে। অপরদিকে Lee Min Ho একজন কন আর্টিস্ট, মানুষকে বেকাদায় ফেলে বিত্তের পাহাড় বানিয়েছে। দুজন দুজনের কাছাকাছি আসে, তারপর প্রেমে পড়ে। কিন্তু কোরিয়ান বলে কথা, এদের কাহিনী কি এত সিম্পল হয় কখনো? Min Ho আর Jeon Ji দুজনরেই এটা পুনঃজন্ম! ৪০০ বছর আগেও তারা একবার জন্মেছিল, কাছাকাছি এসেছিল, একে অপরের প্রেমে পড়েছিল। কিন্তু সে প্রেম পূর্ণতা পায় নি। এক বুক অতৃপ্তি নিয়ে দুজন মারা যায়, ৪০০ বছর পর আবার জন্ম নেয় তাদের সেই অপূর্ণ ইচ্ছাগুলো পূরণ করার জন্য। কিন্তু রিক্রিয়েশন কি শুধু এই দুজনেরই হয়? তাহলে Lee Min Ho কে মারতে চায় ওরা কারা? কেনই বা তারা Jeon Ji এর পিছনে লেগেছে?
ফ্যামিলি টুইস্ট, রোমান্স, ফ্যান্টাসি আর কমেডিতে ভরপুর ২০ এপিসোডের চমৎকার এই ড্রামাটি ইংরেজি সাবটাইটেলসহ নামিয়ে নিতে পারবেন ডাউনলোড লিংক থেকে।

IRIS

I Saw The Devil খ্যাত অভিনেতা Lee Byung Hun-এর আরেকটি মাস্টারপিস কাজ IRIS। সঙ্গে সহ-অভিনেত্রী হিসাবে ছিলেন Kim Tae Hee। IRIS সিক্রেট এজেন্টদের গল, তাদের জীবনের উত্থান-পতন, প্রেম আর ত্যাগের গল্প। NSS (National Secret Service) কোরিয়ার খুব গোপততম এসপিওনাজ সংস্থা। NSA (National Security Agency)- এর কথা সবাই জানলেও NSS-এর কথা এক প্রেসিডেন্ট ছাড়া কেউ জানে না। আন্ডারগ্রাউন্ডের এক অফিস থেকে গোপনে তারা সারা কোরিয়া, এমনকি সারা বিশ্বে তাদের অভিযান পরিচালনা করে, নীরবে দেশের স্বার্থে কাজ করে যায়। অন্ততপক্ষে এজেন্টরা তো তা-ই জানে। কিন্তু ভেতরটা কি আসলেই সেই রকম বাইরে থেকে যেমনটা দেখা যায়? NSS-এর পরিচালিত সব কাজ কি আসলেই দেশের স্বার্থেই হচ্ছে নাকি তারও পেছনে আড়াল থেকে কলকাঠি নাড়ছে আরো গোপনতম কোন মাল্টি-ন্যাশনাল সংস্থা, কৃত্রিম ভাবে যুদ্ধ বাঁধিয়ে সমগ্র বিশ্বের ক্ষমতা নিজেদের দখলে নেয়াই যাদের উদ্দেশ্য! এর বেশি বলে দিলে স্পয়লার হয়ে যাবে! না দেখে থাকলে এখনই দেখতে বসে পড়ুন!
বন্ধুত্ব, প্রেম, বিশ্বাসঘাতকতা, দেশপ্রেম, ষড়যন্ত্র, প্রতিশোধ আর ধুন্ধুমার অ্যাকশনের মিশেল ২০ এপিসোডের এই কোরিয়ান ড্রামাটি ইংরেজি সাবটাইটেলসহ নামিয়ে নিতে পারেন ডাউনলোড লিংক থেকে।

Pinocchio

ডিজনীর বিখ্যাত সেই Pinocchio মুভিটি নিশ্চয় দেখা আছে আপনার? এক কাঠের পুতুল যে কিনা রোজ মিথ্যে বলে, কিন্তু একসময় সত্যিকারের মানুষ হবার জন্য সে মিথ্যে বলা ছেড়ে দেয়? না, এই কোরিয়ান মেলোড্রামাটি সেই বিখ্যাত মুভির কোরিয়ান অ্যাডাপ্টেশান নয়! মানুষের যে রকম অনেকগুলো অদ্ভুত ফোবিয়া থাকে, পিনাক্কিও হল তেমনই একটা সিনড্রোম। পিনাক্কিও সিনড্রোমে আক্রান্ত ব্যক্তির বৈশিষ্ট্য হল সে কখনোই স্বজ্ঞানে মিথ্যা বলতে পারে না। যদি কখনো সে মিথ্যা বলেও থাকে, তবে সত্যটা স্বীকার না করা পর্যন্ত তার হেঁচকি উঠতে থাকে!
প্রফেশন ভিত্তিক কোরিয়ান ড্রামাগুলো বরাবরই ভিন্ন লেভেলের হয়, Pinocchio-ও তার ব্যতিক্রম নয়। টিভি রিপোর্টাদের নিয়ে এই ড্রামাটি, প্রফেশনের প্রতি তাদের সিনসিয়ারিটি, সমাজের প্রতি রেসপন্সিবিলিটি এসব নিয়েই সিরিজটি। আর যেহেতু কোরিয়ান, রোমান্সের একটু মিশেল তো থাকবেই! অভিনয় করেছেন হালের ক্রেজ Park Shin Hye এবং Lee Jong Suk। এক টিভি রিপোর্টারের ভুল রিপোর্টের কারণে ছোটবেলায় Lee Jong Suk-এর ফ্যামিলিটা পুরোপুরি তছনছ হয়ে যায়। বড় হয়ে প্রতিশোধ নেয়ার জন্যই সে সাংবাদিকতায় যোগ দেয়। কিন্তু একটা সময় পর সে বুঝতে পারে পেশাটা কত মহান, একটা ভুল রিপোর্ট কত কিছু বদলে দিতে পারে, ব্যক্তিগত রেশারেশির কোন স্থান নেই এখানে!
রোমান্টিক মেলোড্রামা ঘরানার ২০ পর্বের চমৎকার এই সিরিজটি ইংরেজি সাবটাইটেলসহ নামিয়ে নিতে পারেন ডাউনলোড লিংক থেকে।

Emergency Couple

কোরিয়ান ড্রামা সিরিজের দ্বিতীয় পর্বের লেখায় ডাক্তারদের নিয়ে Doctors নামের মারাত্মক রকম সুন্দর একটি টিভি সিরিজের কথা জানিয়েছিলাম আপনাদের। আজ আরেকটির কথা বলবো। Emergency Couple মানে কিন্তু হুট করে হয়ে যাওয়া কোন কাপলকে বোঝায় নি এখানে। হাসপাতালের ইমার্জেন্সি কেয়ার ইউনিটের দুই ডাক্তার, তাদের ঘিরেই এই গল্প।
Song Ji Hyo আর Choi Jin Hyuk এক কালে স্বামী-স্ত্রী ছিল। অল্প বয়সের প্রেম, বাস্তবতার থোড়াই কেয়ার করে আবেগ থেকে বিয়ে করে বসে। কিন্তু নির্মম বাস্তবতার কষাঘাতে পিষ্ঠ হয়ে তাদের ভালোবাসা জানালা দিয়ে পালায়, বিয়ের এক বছরের মাথায় সম্পর্ক চূড়ান্ত রকমের তিক্ত হয়ে আলাদা হয়ে যায় দুজন। চার বছর পার হয়ে যায় এর মধ্যে। চার বছর পর আবার দুজনের দেখা হয়। কিন্তু এইবার আর তারা কেউই আগের মত আবেগে টইটম্বুর টিনএজ নয়, পোড়-খাওয়া যুবক যুবতী। দুজনের আবার দেখা হয় হাসপাতালের ইমার্জেন্সি ইউনিটে, তবে পথভ্রষ্ট কিশোর কিশোরী হিসেবে নয়, লক্ষ্যে অবিচল ইন্টার্ণ ডাক্তার হিসেবে। আবার দুজন দুজনের কাছাকাছি আসে, আবার নতুন করে গড়ায় তাদের প্রেমের গল্প।
রোমান্টিক কমেডি ঘরানার ২১ এপিসোডের এই ড্রামাটি ইংরেজি সাবটাইটেলসহ নামিয়ে নিতে পারেন ডাউনলোড লিংক থেকে।

Let’s Hunt Ghost

মানুষ ভূতকে ভয় পাবে, ভূত সুযোগ পেলে মানুষের ঘাড় মটকাবে এটাই তো স্বাভাবিক ঘটনা, তাই না? কিন্তু আপনি যদি ভয় পাবার বদলে ভূতের প্রেমে পড়েন, তাহলে কেমন হবে ব্যাপারটা? তারচেয়েও মজার ব্যাপার হচ্ছে, ভূতও যদি আপনার প্রেমে পড়ে, আপনার কেয়ার করতে শুরু করে তাহলে ঘটনার জল কোনদিকে গড়াবে, বলুন তো?
নায়ক Ok Taec Yeon ভূত দেখতে পায়। ছোটবেলায় এক ইন্সিডেন্টের পর থেকে তার এই অবস্থা। তবে এই অবস্থার জন্য সে মোটেও অখুশী নয়। সে মানুষের বাড়ি বাড়ি গিয়ে মোটা টাকার বিনিময়ে ভূত তাড়ানোর কাজ করে! তেমনই একবার ভূত তাড়াতে গিয়ে কিউট ভূত Kim So Hyun এর সাথে তার দেখা। কিমের আবার তার বেঁচে থাকাকালীন কোন স্মৃতিই মনে নেই। তার ধারণা হলো, সে যদি ওক তাকের সাথে থাকতে পারে তবে হয়ত তার বেঁচে থাকাকালীন কিছু স্মৃতি ফেরত আসতে পারে! এদিকে ওক তাকেরও তার ভূত তাড়ানোর কাজের জন্য একজন এসিট্যান্ট দরকার। প্রয়োজনেই দুজন একসাথে থাকা শুরু করল এবং একে অপরের প্রেমে পড়ল! কিন্তু একজন ভূত, অন্যজন মানুষ! এদের মিলন হবে কিভাবে!?
দম ফাটানো হাসির ষোল পর্বের এই রোমান্টিক ফ্যান্টাসি ড্রামাটি ইংরেজি সাবটাইটেল সহ নামিয়ে নিতে পারেন ডাউনলোড লিংক থেকে।

কমেন্ট করুন

What's Your Reaction?

hate hate
0
hate
confused confused
0
confused
fail fail
0
fail
fun fun
0
fun
geeky geeky
0
geeky
love love
1
love
lol lol
0
lol
omg omg
0
omg
win win
0
win
ফরহাদ আহমদ নিলয়
আমি পেশায় একজন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার। একটু ঘরকুনো স্বভাবের, তাই অবসরের পুরোটাই কাটে আমার বই পড়ে আর মুভি দেখে। মেহেদী ভাইয়ের ক্রমাগত উৎসাহের কারণেই আমার ফিচার লিখতে আসা। প্রথম দিকে তার কথায় লেখা শুরু করলেও এখন লিখতে লিখতে কাজটাকে ভালোবেসে ফেলেছি... :)

লগইন করুন

আপনার একাউন্টে প্রবেশ করুন।

পাসওয়ার্ড রিসেট করুন!

পাসওয়ার্ড রিসেট করুন!

সাইন আপ করুন

আমাদের পরিবারের সদস্য হোন।

Choose A Format
Personality quiz
Series of questions that intends to reveal something about the personality
Trivia quiz
Series of questions with right and wrong answers that intends to check knowledge
Poll
Voting to make decisions or determine opinions
Story
Formatted Text with Embeds and Visuals
List
The Classic Internet Listicles
Meme
Upload your own images to make custom memes
Video
Youtube, Vimeo or Vine Embeds
Audio
Soundcloud or Mixcloud Embeds
Image
Photo or GIF
Gif
GIF format