দেখতে পারেন বিশ্ববিখ্যাত কিছু অসাধারণ কোরিয়ান ড্রামা (পর্ব – ১)


Untitled.jpgকোরিয়ানরা শুধু মাস্টারপিস মুভিই বানায়, তা কিন্তু নয়। তাদের বানানো মিনি ড্রামা সিরিজগুলোও বিশ্বজুড়ে সমাদৃত। এর কারণ হচ্ছে তারা কাহিনী অযথা টেনে লম্বা করে না, ১৬-২০ পর্বেই মাঝেই সিরিজ শেষ করে দেয়। রোমান্স আর মেলোড্রামায় ভরপুর তাদের কাহিনীগুলো, কিন্তু তাই বলে একদম ন্যাকামিতে পূর্ণ ও নয় । কাহিনীতে পর্যাপ্ত পরিমাণ সাসপেন্সের উপস্থিতি আপনাকে কিছুই মাঝপথে বিরক্ত হতে দেবে না, শেষপর্যন্ত ধরে রাখবে। আর মাথা খারাপ করা সব টুইস্টের কারণে আপনি কিছুতেই শেষটা অনুমান করতে পারবেন না, শেষ না হওয়া পর্যন্ত আপনাকে দেখতেই হবে! এমন কিছু বিখ্যাত কোরিয়ান ড্রামার কথাই আজ আপনাদেরকে বলব।

 

১। She Was Pretty

পিউর রোমান্টিক একটা ড্রামা। কিম হেই জিন  আর জি সাং জুন ছোটবেলার বন্ধু। পিচ্চিকালে কিম খুব স্মার্ট একটা মেয়ে ছিল আর জুন ছিল একটু হাবাগোবা টাইপের ছেলে। তার কোন বন্ধু ছিল না, কিম-ই প্রথম তার দিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দেয়। একসময় জুনের পরিবার বদলি হয়ে আমেরিকায় চলে যায়। কালের পরিক্রমায় পিচ্চিকালের হাবাগোবা জুন এখন চরম স্মার্ট, সবার আকাঙ্খিত একজন, আর কিম বেড়ে উঠে চরম অগোচালো মেয়ে হিসেবে। ১২ বছর পর জুন দেশে ফিরে আসে তার প্রথম ভালবাসার মানুষটিকে একবার দেখবে বলে। এদিকে কিম চায়না তার এই অগোচালো রূপ তার বাল্যকালের বন্ধু দেখুক, তাই সে কিম সাজিয়ে তার বান্ধবী মিন হা রি কে পাঠায় জুনের সাথে দেখা করতে। আর তারপরেই কাহিনী ভিন্ন দিকে রূপ নেয়।

১৬ পর্বের এই মিনি ড্রামা সিরিজে প্রচুর হিউমার আছে, যা আপনাকে হাসাবে। কিছু লাইন আছে যা মাথায় গেঁথে যাবে। ১৩/১৪ পর্বের পর আপনার মাঝে একটা দম বন্ধ করা অনুভূতি আসবে, এরপরে কি হচ্ছে সেটা জানার জন্য। ইংরেজি সাবটাইটেল সহ সিরিজটি নামিয়ে নিতে পারেন এইখান থেকে।

 

২। My Girlfriend Is A Gumiho

কোরিয়ান মিথ অনুযায়ী গুমিহো হচ্ছে নয় লেজওয়ালা শেয়াল, যারা চাইলে মানুষের রূপ ধারণ করতে পারে। গল্পের নায়ক চা দে উং তার দাদার সাথে ঝগড়া করে বাড়ি থেকে পালিয়ে দূরের এক গ্রামে এক মন্দিরে আশ্রয় নেয়। সেদিন রাতেই নিজের অজান্তে একটা চিত্রকর্মের ভেতরে পাঁচশো বছর ধরে আটকে থাকা একটা মেয়ে গুমিহো কে মুক্ত করে দেয় সে। কিন্তু ঝড়ের রাতে পাহাড় থেকে পা পিছলে পড়ে মারাত্মক আহত হয় সে। তার বেঁচে থাকতে গুমিহোর বিড প্রয়োজন, তাই নিরুপায় হয়ে গুমিহোকে নিজের সঙ্গে রাখতে বাধ্য হয় সে। আর এইখান থেকেই কাহিনীর শুরু।

১৬ পর্বের এই রোমান্টিক ফ্যান্টাসি ঘরানার ড্রামাটি আপনাকে এক ভিন্ন ধরনের রোমান্সের স্বাদ দেবে। প্রথম দিকে ছোটোখাটো হিউমারে মজা পেলেও গল্প আগানোর সাথে সাথে আপনি নিজেও খুব সিরিয়াস হয়ে যাবেন। একটা সময় নিজেকে আপনার গল্পের চরিত্র মনে হবে। তাদের হাসির সাথে সাথে আপনিও হাসবেন, তাদের কান্নার সাথে সাথে আপনার নিজেরও চোখ ভিজে উঠবে। গল্পের সাথে এত ঘনিষ্ঠভাবে মিশে যাবেন যে নাওয়া খাওয়ার কথাও ভুলে যেতে পারেন! পুরোটা শেষ না করার আগ পর্যন্ত আর অন্যকিছুতে মন বসাতে পারবেন না! ইংরেজি সাবটাইটেল সহ সিরিজটি নামিয়ে নিতে পারেন এইখান থেকে।

 

৩। Kill Me, Heal Me

২০ পর্বের এই মিনি ড্রামা সিরিজটি পুরোটা শেষ করার পর আপনার মুখ দিয়ে শুধু একটি শব্দই বের হবে- ঐত্তেরি! গল্পের নায়ক চা দো হেয়্যুন মাল্টিপল পার্সোনালিটির অধিকারী। খুব ছোটবেলায় তার একটি এক্সিডেন্ট হয়েছিল (কি এক্সিডেন্ট সেটা শেষ পর্বে জানা যাবে!), সেই ঘটনার পরপরই তার ভেতরে সাত সাতটি ভিন্ন ভিন্ন পার্সোনালিটি জন্ম নেয়! এদিকে গল্পের নায়িকা হো রি জিন একজন ডাক্তার, তার উপর দায়িত্ব পড়ে নায়কের চিকিৎসার। নায়কের একটা পার্সোনালিটির নাম শিন সে গি, সে আবার নায়িকাকে বলে ওর জন্যই নাকি তার জন্ম হয়েছে! তাহলে কি নায়ক নায়িকার মাঝে আগে থেকেই কোন সম্পর্ক ছিল? এদিকে নায়িকার ভাই হো রি ওন, যে কিনা আবার অনেক বিখ্যাত একজন লেখক, সে দীর্ঘদিন থেকে প্লান করে নায়ক-নায়িকাকে একসাথে মিলানোর। নায়কের দাদী আবার নায়ককে দেখতে পারেনা, কেন দেখতে পারেনা তাও কিন্তু বলে না। নায়কের কাজিন তার সব সম্পত্তি হাতিয়ে নিতে তৎপর। এদিকে নায়িকার ভাই কিন্তু আবার তার আপন ভাই নয়, নায়িকাকে দত্তক নিয়েছিল ওদের ফ্যামিলি।

কি? মাথা ঘোরাচ্ছে? এই সিরিজটি দেখতে গিয়ে আপনি অনুভব করবেন যে ফ্যামিলি মিস্ট্রির চেয়ে বড় মিস্ট্রি পৃথিবীতে আর কিছু হতে পারেনা! ইংরেজি সাব সহ ড্রামাটি নামিয়ে নিতে পারেন এইখান থেকে।

 

৪। Secret Garden:

কিম জো উন নামের প্রচন্ড এরোগ্যান্ট এক মিলিয়নার প্রেমে পড়ে তার চেয়েও এক ডিগ্রী বেশী, ডোন্টকেয়ায় টাইপের মেয়ে, সিনেমার স্ট্যান্টম্যান্ট গি রা ইম-এর। এদিকে ইম বিখ্যাত গায়ক ওসকা-র পাঁড়ভক্ত, যে কিনা আবার কিমের কাজিন। একটা লাকী কুপন ড্র-এ ইম ওসকার নতুন মিউজিক ভিডিও তৈরির টিমে সফরসঙ্গী হওয়ার সুযোগ পায়। আর প্রযোজক হিসাবে কিমও দলে এসে ভীড়ে। তারপর একদিন সকালে ইম আর কিম ঘুরতে গিয়ে জঙ্গলে হারিয়ে যায়! আর এখানেই গল্পের মূল টুইস্ট, সিক্রেট গার্ডেনের ম্যাজিক্যাল প্রভাবে ইম হয়ে যায় কিম আর কিম হয়ে যায় ইম! প্রচন্ড হিউমার সমৃদ্ধ রোমান্টিক ফ্যান্টাসি ঘরানার ২০ পর্বের ড্রামাটি এইখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

 

৫। Healer:

ফ্যামিলি মিস্ট্রি নিয়ে আরেকটি মাথা খারাপ করা ড্রামা হল Healer। গল্পের মূল নায়ক হিলার একজন নাইট কুরিয়ার, সহজ বাংলায় ভাড়া খাটিয়ে। টাকার বিনিময়ে সে যে কারো জন্য যে কোন কিছু করতে প্রস্তুত। প্রখ্যাত টিভি রিপোর্টার কিম মুন হো হিলারকে দায়িত্ব দেয় একটা মেয়ের ডিএনএ টেস্টের মাধ্যমে তার জন্মপরিচয় বের করে দেয়ার জন্য। কাজটা করতে গিয়ে মেয়েটির প্রেমে পড়ে যায় সে। সে মেয়ে আবার নিউজ রিপোর্টার, তার শত্রুর অভাব নাই! নায়িকার কাছাকাছি থাকার জন্য হিলার ছদ্মবেশ নিয়ে নায়িকার এসিস্ট্যান্ট হিসাবে পত্রিকায় যোগ দেয়। কাছাকাছি থাকার সময় আবিষ্কার করে এই মেয়ে আবার তার ছোট বেলার খেলার সাথী!

মারাত্মক তালগোল প্যাঁচানো কাহিনী। অন্যান্য সিরিয়ালগুলোর মত এটায় মেলোড্রামা নেই। ধুন্ধুমার এ্যাকশন নির্ভর অনেক ফার্স্ট কাহিনী ফ্লো, যার কারণে দেখার সময় একটুও বিরক্ত লাগবে না। ২০ পর্বের এই ড্রামা সিরিজটি নামিয়ে নিতে পারেন এইখান থেকে।

কমেন্ট করুন

What's Your Reaction?

hate hate
0
hate
confused confused
0
confused
fail fail
0
fail
fun fun
0
fun
geeky geeky
0
geeky
love love
1
love
lol lol
0
lol
omg omg
1
omg
win win
1
win
ফরহাদ আহমদ নিলয়

আমি পেশায় একজন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার। একটু ঘরকুনো স্বভাবের, তাই অবসরের পুরোটাই কাটে আমার বই পড়ে আর মুভি দেখে। মেহেদী ভাইয়ের ক্রমাগত উৎসাহের কারণেই আমার ফিচার লিখতে আসা। প্রথম দিকে তার কথায় লেখা শুরু করলেও এখন লিখতে লিখতে কাজটাকে ভালোবেসে ফেলেছি… :)

লগইন করুন

আপনার একাউন্টে প্রবেশ করুন।

পাসওয়ার্ড রিসেট করুন!

পাসওয়ার্ড রিসেট করুন!

সাইন আপ করুন

আমাদের পরিবারের সদস্য হোন।

Choose A Format
Personality quiz
Series of questions that intends to reveal something about the personality
Trivia quiz
Series of questions with right and wrong answers that intends to check knowledge
Poll
Voting to make decisions or determine opinions
Story
Formatted Text with Embeds and Visuals
List
The Classic Internet Listicles
Meme
Upload your own images to make custom memes
Video
Youtube, Vimeo or Vine Embeds
Audio
Soundcloud or Mixcloud Embeds
Image
Photo or GIF
Gif
GIF format