The girl from the gap- আপনার ঘরের কোণায় লুকিয়ে থাকা অদৃশ্য মেয়েটি!


সুর্যদয়ের দেশ জাপানের ইতিহাস অনেক প্রাচীন ও অদ্ভুত রকমের যেগুলো বিভিন্ন সময়ের জাপানিজ সম্রাটদের যুদ্ধ, অগ্রগতি এবং সম্মানের জন্যও বহুলপ্রচলিত। শুধু তাই নয়, বর্তমান সময়ে এশিয়ার অন্যতম ধনী রাষ্ট্র জাপানের রয়েছে কিছু মাথা নষ্ট করা লেজেন্ড বা পৌরাণিক কাহিনী। যদি আপনি আমার মতই তারছেড়া হয়ে থাকেন, তো আজ আসুন দেখে ফেলি প্রচলিত একটি জাপানিজ আরবান লেজেন্ড।

আজকে যে লেজেন্ড নিয়ে আলাপ করবো তার শিরোনাম, ‘দ্য গার্ল ফ্রম দ্য গ্যাপ’। এই লেজেন্ডের উৎপত্তি জাপান বটে, তবে জাপানের ঠিক কোন অঞ্চলে তা সঠিক জানা যায় না।

ছিপছিপে গড়নের মেয়েটিকে দেখতে খুব যে সুন্দরী কিনা তা নির্ভর করে আপনার সহ্যক্ষমতার উপরে। বয়স নির্দিস্ট করে বলা যায় না, তবে দেখতে টিনেজ মনে হয়। কখনো কখনো তার হাতে বরফ খন্ড বা আইস পিক থাকে বলেও কেউ কেউ বলেন। তবে মেয়েটির ইল্যুশন প্রকৃতির কারণে খুব ভালো বর্ননা যে পাওয়া গেছে তাও নয়। কারন যারাই মেয়েটির ক্ষপ্পরে ভালভালে পড়েছে, তারা কেউ ফিরে আসেনি।

যতগুলো স্টোরি লিপিবদ্ধ করা হয়েছে তার প্রত্যেকটিতেই বলা হয়েছে মেয়েটি ঘরের বিভিন্ন আসবাবপত্রের গ্যাপে অবস্থান করে। যেমনঃ আসবাব ও দেয়ালের মাঝের গ্যাপ, হালকা করে খুলে রাখা ক্লজেটের দরজার ফাঁকায়, বড় বড় ড্রয়ারের নিচে, টেবিলের কিংবা খাটের তলায় ইত্যাদি। আপনি যদি এর টার্গেটে পড়েন, তবে প্রথম কবে যে আপনার ঘরে ঢুকবে আপনি টেরই পাবেন না। এরা আপনাকে কোন বিরক্ত না করে শুধু দেখতে থাকবে আপনার দৈনন্দিন কর্মকান্ড আর আক্রমনের সঠিক সময়ের অপেক্ষায় থাকবে। আপনি হয়ত কোন একদিন এমনিই আলমারীর ফাকে বা ড্রয়ারের নিচে এক পলকের জন্য তাকিয়ে দেখে ফেললেন দুটি জ্বলজ্বলে চোখ আপনার দিকে তাকিয়ে আছে। প্রথমবারের মত বুঝতে না পেরে পরে ভালভাবে তাকিয়ে দেখলেন, কিছুই নেই। এভাবে কেটে গেল কয়েক দিন। সবকিছু স্বাভাবিকমতই হয়ত চলছে আপনার। কোন একদিন ভুলবসত ক্লজেটের দরজা হয়ত না লাগিয়েই ঘুমিয়ে পড়লেন। সে এই সুযোগেই আপনার আরামের ঘুম হারাম করতে হাজির হবে।

প্রথম অ্যাপিয়ারেন্সে আপনার সাথে চোখে চোখ নাও পড়তে পারে। কিন্তু এবারে আপনার সাথে সে ঠিকই চোখাচোখি করবে। এরপর আলতো গলায় আপনাকে জিজ্ঞেস করবে, “লুকোচুরি খেলবে আমার সাথে?”

আপনি যদি উত্তর দেন, ‘হ্যাঁ’, তবে সে সাথে সাথেই আড়ালে লুকিয়ে পড়বে। এরপর মোহাবিষ্টের মতন আপনি তাঁকে খুজে বেড়াবেন ঘরের আনাচে কানাচে। এবং অবশ্যই আপনি তাকে খুজে পাবেন না। এরপর আপনার সাথে যখন তার দেখা হবে, খেলায় জেতার পুরস্কার হিসেবে সে আপনাকে ধরে টেনে নিয়ে যাবে দোজখে।

অবশ্য কেউ কেউ বলে থাকেন, সে এটাও অফার করে যে তুমি লুকোবে, নাকি তুমি খুজবে? আপনি লুকালে তো আরো বিপদ। সে ওই অন্ধকারে ঘরের কোনায় আপনাকে এসে ধরে নিয়ে যাবে। কেউ টেরও পাবে না। খুজলে তো তবু বাড়ির অন্যান্য মেম্বারেরা আপনাকে ছুয়ে দিয়ে মোহাবিস্টতা কাটাতে পারে।

অবশ্য কেউ কেউ এটাও বলেন যে, যখন খেলা শুরু হয়, তখন যার সাথে দেখা দিয়েছে, সে যেন কখনোই মনে না করে যে সে খুজে বের করবে। তাহলে পরাজয় নিশ্চিত। কারন আপনি তাকে কখনোই খুজে পাবেন না। আর খেলা শুরুর পুর্বেই খেলার উইনিং প্রাইজ ঠিক করে নিতে পারেন।

সে আসলে কে? এই প্রশ্নের উত্তর আজ পর্যন্ত কেউ সরাসরি দিতে পারে নি। অনেকে ধারনা করেন সে একজন স্পিরিট বা ভূত। আবার কেউ কেউ এভাবে ব্যাখ্যা করেছেন সে একজন স্পিরিট, কিন্তু সে মৃত মানুষের রুপ ধরে আসে। এবং সেই মৃত মানুষ জীবিত সময়ে যে এলাকায় ছিল, সেই এলাকাতেই ঘুরাফেরা করে। অর্থাৎ ঘুরিয়ে পেচিয়ে সেই একই জিনিস।

প্রথম কোথায় তাকে দেখা গিয়েছিল, সেটাও সঠিক জানা যায় নি। এটাও সঠিকভাবে বলা যায় না যে সে কি একা, নাকি মেয়েদের একটা গ্রুপ।

তবে অনেকে ‘স্লেনডার ম্যান’ এর সাথে এই লেজেন্ডের যোগ তুলে ধরেছেন বটে। স্লেনডার ম্যানকে বলা হয় ‘মনস্টার আন্ডার দ্য বেড’। অনেকে একে ‘ফেসলেস ওল্ড ওম্যান’ এর সাথেও যোগাযোগ প্রতিষ্ঠা করার চেষ্টা করে গেছেন।

তার হাত থেকে কি বাঁচবার উপায় নেই? অবশ্যই আছে। যখন সে লুকোচুরি খেলার প্রস্তাব দেয়, তার সাথে না খেলাটাই উত্তম। সরাসরি না বলে দেয়াটাই বুদ্ধিমানের কাজ। Don’t agree to play her game… …And mind the gap.

আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। আর নিচে কমেন্টে আপনার মতামত জানান। আপনাদের প্রতিটি শেয়ার, প্রতিটি মতামত আমার নতুন নতুন লেখার পাথেয়। ধৈর্য ধরে আর্টিকেলটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

সর্বদা নতুন কিছুর জানতে বাংলাহাবের সাথেই থাকুন। আর বাংলাহাবের সব আপডেট সবার আগে পেতে লাইক দিয়ে রাখুন বাংলাহাবের ফেইসবুক পেইজঃ www.facebook.com/banglahub

(ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত)

কমেন্ট করুন

What's Your Reaction?

hate hate
0
hate
confused confused
0
confused
fail fail
1
fail
fun fun
0
fun
geeky geeky
0
geeky
love love
0
love
lol lol
0
lol
omg omg
2
omg
win win
1
win
তানভীর রাতুল

নিউট্রিশনে অনার্স শেষ করে পাবলিক হেলথে মাস্টার্স করতেছি। পেশায় আপাতত বেকার বলা যায় না। কারন বাংলাহাব এর সম্মানি থেকে সারা মাসের চায়ের বিল হয়ে যায়। কারো ডায়েট চার্ট লাগলে বইলেন। কিন্তু শর্ত হইল আমার লেখা দশ জায়গায় শেয়ার দিতে হবে। :-p Ha ha ha… Just Kidding. ?

লগইন করুন

আপনার একাউন্টে প্রবেশ করুন।

পাসওয়ার্ড রিসেট করুন!

পাসওয়ার্ড রিসেট করুন!

সাইন আপ করুন

আমাদের পরিবারের সদস্য হোন।

Choose A Format
Personality quiz
Series of questions that intends to reveal something about the personality
Trivia quiz
Series of questions with right and wrong answers that intends to check knowledge
Poll
Voting to make decisions or determine opinions
Story
Formatted Text with Embeds and Visuals
List
The Classic Internet Listicles
Meme
Upload your own images to make custom memes
Video
Youtube, Vimeo or Vine Embeds
Audio
Soundcloud or Mixcloud Embeds
Image
Photo or GIF
Gif
GIF format