হলিউড মুভির যে সুপারহিরোরা শীঘ্রই মরতে যাচ্ছে!


এটাকে বলা যেতে পারে স্পয়লার হইয়াও হইলনা স্পয়লার। কারন আপনি যদি ডাইহার্ড মার্ভেল কমিক ফ্যান হয়ে থাকেন তাহলে তো কমিক বুকেই অলরেডি জেনে গেছেন কি হতে চলেছে। আর যদি কমিক ফ্যান না হন, তাহলে তো আর কিছু যাওয়া আসার কথা না। সুতরাং তাদের কাছে এটা কোনভাবেই স্পয়লার হতে পারে বলে বিশ্বাস করি না। তবে যারা কমিক বাদে শুধু সিনেমা নিয়েই পড়ে আছেন, তাদের কাছে হয়ত এটা বড়সড় স্পয়লার হতে পারে। সুতরাং তাদের জন্য স্পয়লার অ্যালার্ট।

মারভেল সিনেমাটিক ইউনিভার্স ফেজ থ্রি অফিসিয়ালি আসতে শুরু করেছে। আসুন এক নজরে দেখে নেই কোন কোন শক্তিশালী ক্যারেক্টার হয়ত মারা যেতে পারে।

১. ক্যাপ্টেন আমেরিকাঃ কমিক বুক যারা পড়েছেন তারা জানেন সিভিল ওয়্যারের জন্য ক্যাপ্টেন আমেরিকাকে S.H.I.E.L.D. কাস্টডিতে নিয়ে যাওয়া হয়, যেখানে তাকে রেড স্কালের অর্ডারে মেরে ফেলা হয়। শ্যারন কার্টার ডঃ ফাউস্ট্যাস এর দ্বারা ব্রেইনওয়াশড হয়ে ক্যাপ্টেনের দিকে বন্দুক তাক করে। ঠিক সেই সময় ক্রসবোনস কিলিং শট নেয় ও ক্যাপ্টেন আমেরিকা মারা যায়। অবশ্য Chris Evans পাবলিকলি ঘোষণা দিয়েছিলেন যে তিনি মারভেলের সাথে আরো কাজ করতে চান। এখন তাকে কি ক্যামেরার সামনের পাওয়া যাবে নাকি পেছনে কাজ করবেন সেটাই দেখার বিষয়।

২. থরঃ অ্যাসগার্ডিয়ান ওয়ার্ল্ড ধ্বংসের শেষ সময় অ্যাসগার্ড যখন র‍্যাংনরকের কাছে নতিস্বীকার করে, থর তখন সেই সব ‘Those Who Sit Above The Shadow’ গড দের হিসাব করছিল, যারা র‍্যাংরক আর অ্যাসগার্ডিয়ানদের পুনর্জন্ম রিপিটেশনের ফলে প্রচুর শক্তি লাভ করেছিল। অবশ্য থর নিজে ওদের দলে যোগ দিতে অস্বীকৃতি জানায়। যুদ্ধে অ্যাসগার্ডের মৃত্যুর পরে থর ‘Those Who Sit Above The Shadow’ গড দের ধ্বংস করে দেয়। Odin থরকে তার সর্বশ্রেষ্ঠ মিশন এর সাফল্যে অভিনন্দন জানায়। পরে থর চোখ বন্ধ করে ফেলে ও তার ক্ল্যানের মৃত যোদ্ধাদের দলে যোগ দেয়। অবশ্য থর পুনরজন্মও নিতে পারে। তবে পুনর্জন্ম নিতে গেলেও থরকে মরতে হবে। সুতরাং আসা করা যায়, সামনেই র‍্যাংনরকের সাথে যুদ্ধে আমরা থরকে হারাচ্ছি।

৩. থ্যানোসঃ থ্যানোসকে আমরা মুভিতে খুব একটা যে স্ক্রিনে দেখেছি তা নয়। কিন্তু এই বিশালদেহী কসমিক বদমাইশ সামনে অ্যাভেঞ্জারঃ ইনফিনিটি ওয়্যার এ স্পটলাইটে আসতে যাচ্ছে। আর এটাই বোধহয় সবথেকে বড় রক্তক্ষয়ী পর্ব হতে চলেছে। তবে কথা হচ্ছে থ্যানোস মরুক ঠিক আছে, কিন্তু আর কয়জনকে নিয়ে যে মরতেছে সেটাই দেখার বিষয়।

৪. আয়রনম্যানঃ মারভেলের পুরো সিনেমাটিক ইউনিভার্সে রবার্ট ডাউনি জুনিয়রের চেয়ে কষ্ট আর কারো নাই, কারন যেই ভারী স্যুট পড়ে বেচারা অভিনয় করে,  সামনে যদি দেখেন যে আয়রনম্যান মরে গেছে, অবাক হবার কিছু নাই। জাস্ট কিডিং, সিরিয়াস কথায় আসি। হয়ত ইনফিনিটি ওয়্যারে আয়রনম্যান নিজেকে স্যাক্রিফাইস করতে যাচ্ছে, এমনই কানাঘুষা চলছে সিনেমাপাড়ায়। যদিও কমিকে কিন্তু টনি স্টার্ক কখনো মরেছে বলে মনে পড়ে না। দেখা যাক, জল কোথায় গিয়ে দাঁড়ায়, নাকি পুরোটাই কি গুঁজব।

৫. ভিশনঃ এইজ অফ আল্ট্রনে ভিশনের কপালে মাইন্ড জেম বসানোর পরে সে জীবিত হয়ে ওঠে। কিন্তু ইনফিনিটি ওয়্যারে থ্যানোস তার Infinity Gauntlet সম্পুর্ণ সবগুলো জেম হাসিল করবে। সুতরাং ভিশনের কপালে থাকা মাইন্ড জেমও থ্যানোস খুলে নেবে। দেখার বিষয় এটাই, এর পরে ভিশন কি জীবিত থাকবে, নাকি মারা যাবে। সাসপেন্স। টান টানা…

৬. ড্র্যাক্স-দ্য ডেস্ট্রয়ারঃ ড্র্যাক্সের জীবনের লক্ষ্যই ছিল তার তার পরিবার যে ভিলেন শেষ করেছে তাকে ধ্বংস করা। আর সেটা হচ্ছে থ্যানোস। অবশ্য ড্র্যাক্স কোনভাবেই Infinity Gauntlet হাসিল করা থ্যানোস এর তুলনায় যোগ্য প্রতিপক্ষ নয়। তবে ইনফিনিটি ওয়্যারে ড্র্যাক্সের সাথে থ্যানোসের দেখা হতে চলেছে। যদি তাই হয়, ড্র্যাক্স কি থ্যানোসের উপরে প্রতিশোধ নেবে না? আর Infinity Gauntlet হাসিল করা থ্যানোসও কি ড্র্যাক্স কে ছেড়ে দেবে? অপেক্ষায় থাকা ছাড়া কিছু করার নেই আপাতত।

৭. গ্যামোরাঃ গার্ডিয়ান অফ গ্যালাক্সিতে ড্র্যাক্স ছাড়াও আরো যে থ্যানোসের সাথে বোঝাপড়া করতে চায় সে হচ্ছে গ্যামোরা। অনেকের মত থ্যানোসের পালিত কন্যা গ্যামোরাও চায় নীল রঙের বদমাইশ যেন চিরতরে ধ্বংস হয়ে যায়। ইউনিভার্সের সবথেকে ক্ষুরধার অ্যাসাসিন হিসেবে ট্রেনিং পাওয়া গ্যামোরার জন্য এটা অনেকের তুলনায় সহজ হলেও কমিকে ড্র্যাক্স ও গ্যামোরা দুজনেই থ্যানোসের হাতে মারা যায়। সুতরাং থ্যানোসের মৃত্যু নিয়েও জল্পনা-কল্পনার জল কম ঘোলা হচ্ছে না।

তবে কমিক অনুযায়ী Infinity Gauntlet হাসিল করার পরে থ্যানোস সবাইকে, মানে সবাইকে মেরে ফেলে। তবে কি মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স এখানেই শেষ হয়ে যাবে? অবশ্যই না। হয়ত তারা ইনফিনিটি ওয়্যার পার্ট-১ হিসেবেও চালিয়ে ইউনিভার্স টেনে নিয়ে যেতে পারে। শুধু দর্শকের মাথা প্রেশার কুকার হতে চলেছে বলা যায়।

সর্বদা নতুন কিছু জানতে থাকুন বাংলাহাব এর সাথেই। আর প্রতিটি আর্টিকেলের আপডেট জানতে লাইক দিয়ে রাখুন বাংলাহাবের ফেইসবুক পেইজে। Link: http://www.facebook.com/banglahub

কমেন্ট করুন

What's Your Reaction?

hate hate
0
hate
confused confused
2
confused
fail fail
0
fail
fun fun
2
fun
geeky geeky
0
geeky
love love
2
love
lol lol
2
lol
omg omg
1
omg
win win
2
win
তানভীর রাতুল
নিউট্রিশনে অনার্স শেষ করে পাবলিক হেলথে মাস্টার্স করতেছি। পেশায় আপাতত বেকার বলা যায় না। কারন বাংলাহাব এর সম্মানি থেকে সারা মাসের চায়ের বিল হয়ে যায়। কারো ডায়েট চার্ট লাগলে বইলেন। কিন্তু শর্ত হইল আমার লেখা দশ জায়গায় শেয়ার দিতে হবে। :-p Ha ha ha... Just Kidding. ?

লগইন করুন

আপনার একাউন্টে প্রবেশ করুন।

পাসওয়ার্ড রিসেট করুন!

পাসওয়ার্ড রিসেট করুন!

সাইন আপ করুন

আমাদের পরিবারের সদস্য হোন।

Choose A Format
Personality quiz
Series of questions that intends to reveal something about the personality
Trivia quiz
Series of questions with right and wrong answers that intends to check knowledge
Poll
Voting to make decisions or determine opinions
Story
Formatted Text with Embeds and Visuals
List
The Classic Internet Listicles
Meme
Upload your own images to make custom memes
Video
Youtube, Vimeo or Vine Embeds
Audio
Soundcloud or Mixcloud Embeds
Image
Photo or GIF
Gif
GIF format