গা ছমছমে ১০ টি ভৌতিক অণুগল্প!

১। ঘুম পাড়ানি গান
একদিন শুনলাম আমার ৪ বছরের ছোট্ট মেয়েটি গুনগুন করে একটা ঘুম পাড়ানি গান গাইছে। ঠিক এই গানটাই আমি যখন ছোট ছিলাম, মা আমাকে ঘুম পাড়ানোর সময় শোনাত। আমি মেয়েকে জিজ্ঞাসা করলাম গানটি সে কোথায় শিখেছে। উত্তরে সে জানালো আমি রাতে তাকে শুইয়ে দিয়ে যাবার পর তার নানী এসে তাকে গানটি শুনিয়ে ঘুম পাড়ায়। শুনে আমার হাত-পা ঠান্ডা হয়ে এল, আমার মা মারা গেছেন আজ প্রায় ৮ বছর!

২। অ্যানিভার্সারি
সে পেছন থেকে আমাকে জড়িয়ে ধরে চুমু খেলো, তারপর কানের কাছে ফিসফিসিয়ে বলল- ‘চিন্তা করো না, আমি কখনোই তোমাকে ছেড়ে যাবো না’। প্রতি বছর তার ডেথ অ্যানিভার্সারিতে সে এমনটা করে!

৩। প্রত্তুত্তর
আগে আমি যখন একা থাকতাম তখন প্রায়ই নিজে নিজে কথা বলতাম। কিন্তু উত্তর শোনা শুরু করার পর থেকে নিজে নিজে কথা বলা বন্ধ করে দিয়েছি!

blank

৪। টিভি
মাঝরাতে ড্রয়িংরুম থেকে টিভির শব্দ ভেসে আসায় বিছানা ছেড়ে উঠে দেখতে গেলাম কে টিভি দেখছে। গিয়ে দেখি আমার বউ সোফায় বসা, কিন্তু তাহলে বিছানায় আমার সাথে ঘুমাচ্ছিল কে!

৫। টেডি বিয়ার
আপনি আপনি টেডি বিয়ারের সাথে কথা বলতেই পারেন, এতে কোন সমস্যা নেই। সমস্যার শুরু হয় তখন যখন টেডি বিয়ারটি আপনার কথার জবাব দিতে শুরু করে!

৬। অজ্ঞাত
বাসার দরজার সামনে দাঁড়িয়ে কলিংবেল টিপলাম, সব সময়ের মতই দরজা ভেতর থেকে খুলে গেল। আমি বাসায় একা থাকি এবং আজ পর্যন্ত জানলাম না প্রতিবার কে ভেতর থেকে দরজা খুলে দেয়!

blank

৭। চিলেকোঠার ভূত
নিচতলার নতুন ভাড়াটিয়ারা বলাবলি করছিল চিলেকোঠায় নাকি একটা ভূত থাকে! বললেই হল? সত্যিই যদি কোন ভূত থাকত, তবে গত দুইশো বছরে কি একবারও আমার চোখে পড়ত না?

৮। ম্যুরাল
এক ছায়ামূর্তি অন্য ছায়ামূর্তিকে বলল- ভোর প্রায় হয়ে এল, চল দেয়ালে ঢুকে পড়ি! মানুষজন উঠে আমাদের না দেখলে ভয়ানক বিতিকিচ্ছিরি অবস্থা হবে!

৯। প্রতিবিম্ব
বেসিনে মুখ ধুচ্ছিলাম, হঠাৎ ভয়ার্ত কন্ঠের আর্তনাদ কানে আসে- ‘পিছনে দেখো, এটা কি!’ মুখ তুলে তাকাতেই দেখি আয়নায় আমার ভয়ার্ত প্রতিবিম্ব ইশারা করছে পেছন ফিরে তাকাতে!

blank

১০। ডুপ্লিকেট
পিপাসা পেয়ে ঘুম ভেংগে যাওয়ায় পানি খেতে ড্রয়িং রুমে এলেন। পানি খেয়ে বেডরুমে ফিরে দেখলেন আপনারই মত একজন, আপনারই মত ঘুমের পোশাক পড়ে আপনার স্ত্রীকে জড়িয়ে ধরে ঘুমোচ্ছে! দাঁড়ান, রেগে যাবেন না! একটু ভেবে দেখুন তো, আপনি প্যারালাল ওয়ার্ল্ডে এসে পড়েন নি তো?

(বিদেশী অণুগল্পের ছায়া অবলম্বনে)