এবার পুরো পৃথিবী বাংলায়

A Way Out – প্রস্তুত তো ২০১৮ সালের বহু আকাঙ্ক্ষিত গেইমের জন্য? 🎮☟ ☢⌛

271

- Advertisement -



 

A Way Out 

🔫🔫🔫🔫🔫🔫🔫🔫

👀SOMEONE’S WATCHING 👀

👀YOUR BACK👀

 

A way out  এটি একটি  আ্যকশন-আ্যডভেঞ্চার  ( টি.পি.এস )  পিসি গেম। এটি দুর্দান্ত গ্রাফিক্স ও হাই ডেফিনেশন গেমগুলোর মধ্যে   অন্যতম । বলা যেতে পারে  টি.পি.এস   গেমপ্রেমিদের জন্য এটি EA এর দারুণ একটি গেম । “এ টেল আফ টু সনস” এর পর  ডিরেক্টর জোসেফ ফেয়ার এর এটি ২য় গেম।

 

 

বর্তমানে  প্লেস্টেশন ফোর, এক্সবক্স ওয়ান এবং মাইক্রোসফট উইন্ডোজ আওতায় গেমটি খেলা যাবে  , গেমটি ২0১৮ এর শুরুতে মুক্তি পাবে। এটি একক প্লেয়ার , স্প্লিট স্ক্রিন , মাল্টিপ্লেয়ার ভিত্তিক গেম। যার মানে , এটি লোকাল বা অনলাইন খেলা, এর মাধ্যমে অন্য খেলোয়াড়ের সাথে খেলতে হবে।

 

 

গেমটিতে  লিও এবং  ভিনসেন্ট গেমের প্রধান দুই চরিত্র  যারা  দোষী সাব্যস্ত কয়েদী , যাদের অজানা কারণে জেলে আটকে রাখা হয় ।

 

 

 

- Advertisement -

কারাগার থেকে পালাবার জন্য  একে অপরকে  সহযোগিতা করে। যদিও লিও প্রথমে ভিনসেন্টের সাহায্য প্রত্যাখ্যান করে । কিন্তু পরবর্তীতে তারা বন্ধুতে পরিণত হয় এবং জেল হতে পালানোর জন্য দুই খেলোয়াড় একে অপরকে সহায়তা করে চ্যালেঞ্জগুলি পার করার চেষ্টা করে।

 

চ্যালেঞ্জগুলো বলতে মুলত বুঝায়: কারাগার থেকে বেরিয়ে আসার সময় বিভিন্ন পরিকল্পনা করা, একজন খেলোয়াড় অপর জন খেলোয়কে রক্ষার জন্য পরিকল্পনা, বিভ্রান্তি দেখাতে , অন্য খেলোয়াড়কে  পালাবার সময় , সাহায্য করার জন্য , লুকিয়ে থাকার সময় , সরঞ্জাম খুঁজতে , গোলিগুলির সময় , ডাকাতির  সময়, খালি হাতে ও অস্ত্র সহ  শত্রুদের সাথে মারপিট করতে হয়, এছাড়াও গেমটির কিছু অংশে গাড়ি চালানোর সুযোগও রয়েছে বিভিন্ন পর্যায়ে গেমার ভিন্ন ভিন্ন কিছু অস্ত্র ব্যাবহারের সুযোগও রয়েছে ।

 

 

 

 

 

 

 

 

গেমটিতে লিও ও ভিনসেন্ট যেকোন টাস্ক সম্পূর্ণ  করার জন্য ঐকমত হওয়া প্রয়োজন নতুবা পরবর্তী পদে জটিল সমস্যার সম্মুক্ষিন হতে হবে । 

 

যেমন ডাকতির  সময় লিও যদি ভিনসেন্টকে সমর্থন না করে তবে জিম্মি করে রাখা  ব্যাক্তিরা  কিংবা পথচারীরা পুলিশকে খবর জানায় , ওই অবস্থায় ঐ স্থান হতে লিও ও ভিনসেন্টের  বার হওয়াটা অনেক কঠিন হয়ে যায় ।

 

 

কারাগার থেকে পালানোই গেমটির শেষ নয় । বরং পালানোর পর বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে সারভাইব করা আর সেখানেই রয়েছে  গেমটির মূল রহস্য এবং বিভিন্ন বিচিত্র সব লোকেশন।

 

 

 কিন্তু দু জন  যদি একমত হয়ে ডাকাতির করে তবে পুলিশ ও পথচারিরা কোন বাধা সৃষ্টি করতে পারবেনা এবং খুব সহযেই জিনিস  নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয় । এভাবে বাধা বিপত্তি পেরিয়ে টাস্ক সম্পূর্ণ করতে হবে।

 

 

 

 

 

কিন্তু  দুঃক্ষের বিষয় হচ্ছে সব বাধা বিপত্তি  পেরিয়ে লিও ও ভিনসেন্ট যখন তাদের পরিবারের কাছে যায় তখন তাদের পরিবারও তাদের  প্রত্যাখ্যান করে । পরিবার থেকে বিতারিত হয়ে দুই বন্ধু সিদ্ধান্ত নেয় তারা তাদের এই অন্ধকার জগতে বেচে থাকার জন্য একে অপরকে সহায়তা করবে । মুলত ডেমো থেকে এটাই ধারণা করা যাচ্ছে।

 

 

 

 

রিলিজ  তারিখ : আনুষ্ঠানিক  ভাবে  জানানো হয়েছে গেমটি  ২৩শে মার্চ ২০১৮ তে  মুক্তি পাবে । গেমটির জন্য আপনাকে খরচ  করতে হবে মাত্র $২৯.৯৯ (USD).

মন্তব্য
লোডিং...