এবার পুরো পৃথিবী বাংলায়

আমাদের সম্পর্কে

Banglahub.net – এবার পুরো পৃথিবী বাংলায়

আমরা আসলে কারা?

তথ্যের বিচিত্র দুনিয়ায় স্বাগতম। সাথে আপনার প্রশ্নের জন্যও।

ইন্টারনেটের ব্যপক প্রসারের এ যুগে কোন তথ্যই এখন আর দূরে নয়। হাতের স্মার্টফোন কিংবা সাথের কম্পিউটার আর মিস্টার গুগল এর সাহায্য নিয়ে যেকোন তথ্য খুঁজে পাওয়া যায় নিমিষেই। কিন্তু বাংলাতে এসব তথ্য খুব একটা সহজলভ্য নয়।

বাংলাহাব.নেট এ উদ্দেশ্যকে সামনে নিয়েই যাত্রা শুরু করেছে।

আমরা কি চাই?

বাংলা ভাষায় সোশ্যাল ব্লগ ও কন্টেন্ট এর একটি পরিপূর্ণ ও গ্রহণযোগ্য কেন্দ্রবিন্দু হতে চাই আমরা। জ্ঞান, আধুনিকতা, দেশীয় ও বৈশ্বিক দৃষ্টিভঙ্গির সমন্বয় ঘটিয়ে ও বাংলাভাষী লেখক-পাঠকদের প্রযুক্তিগত শক্তিকে কাজে  লাগিয়ে বিশ্বমানের কন্টেন্ট প্ল্যাটফর্ম হওয়ার স্বপ্ন সত্যি করতে চায় বাংলাহাব.নেট। এখানে লেখা প্রকাশ হলেই লেখকরা পাচ্ছেন পরিচিতি ও টাকা আয়ের সুযোগ।

মোছাঃ রোজী খাতুন, চেয়ারম্যান অব বাংলাহাব

 

পর্দার অন্তরালে কারা?

 

Abu Hasnat Md Ruhu

আবু হাসনাত মো. রুহু, প্রতিষ্ঠাতা ও সিইও

যিনি বিশ্বাস করেন “প্রোপার প্ল্যানিং” এ, যার মাধ্যমে “হিউজ” সাকসেস আনা সম্ভব। ইয়ে মানে, এভাবে লেখার কারণ এই শব্দগুলো তার খুবই প্রিয়, আরেকটা শব্দ তিনি বিশ্বাস করেন – “অর্গানিক”। পেশাগতভাবে তিনি একজন স্টেক মার্কেটার, যেটাকে অনলাইন মার্কেটার বলা হয়; এস ই ও এক্সপার্ট, ওয়েব ডেভেলপার ও কন্টেন্ট রাইটার। কনসাল্টেন্ট হিসেবে কাজ করেছেন বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে। বাংলাহাব এই লোকেরই অনুর্বর মস্তিষ্কের ফসল। এখনো বিয়ে করেন নি, এই সাইট সুপার হিট হলেই তিনি বিয়ে করার আশা রাখেন।

Julkarnain Mehehi

জুলকারনাইন মেহেদী, এডিটর-ইন-চিফ

লেফট হ্যান্ডেড রাইটার, তবে বামপন্থী নয় এবং তিনি টাইপ করেন বাম হাতের এক আঙ্গুল দিয়ে, সেটাও মিডল ফিঙ্গার। লেখালেখি, কার্টুন আঁকা ও বই পড়া তার অন্যতম কাজ, যেগুলোর জন্য তিনি ছোটবেলায় বাবা-মার হাতে ঝাড়ি খেতেন। ইচ্ছা আছে নতুন কিছু করার, উদ্যোক্তা হবার। টাকা-পয়সা নেই, তাই চাকর+ই করে জীবিকা নির্বাহ করেন ও কল্পনা করেন একদিন স্টিভ জবসের এনিমেশন মুভি ফার্ম “পিক্সার” এ কাজ করবেন। স্বপ্নে যখন খাবেনই, ভালো জিনিসই খান- এ নীতিতে তিনি বিশ্বাসী। তার লাইফের প্রধান শত্রু ফেসবুক ব্যবহার করা যদিও তার ক্যারিয়ার এখন ফেসবুক কেন্দ্রিক। কমেডি অফ এরর!