এবার পুরো পৃথিবী বাংলায়

বাংলাহাব এর ১ম লেখক-পাঠক MEET UP-২০১৭

0 14

- Advertisement -

অনেক দিন ধরেই ভাবছিলাম, বাংলাহাব এর সব লেখক, ভয়েস আর্টিস্ট ও আগ্রহী পাঠকদের নিয়ে একটা গেট টুগেদার আয়োজন করা প্রয়োজন। কারণ আমরা কেউই কাউকে সামনা-সামনি দেখি নি। গত ১ এপ্রিল ছিল আমাদের এক বছর পূর্তি। এজন্য গত মাসেই ভেবেছিলাম একটা ইভেন্টের কথা। তবে আমাদের বেশ কয়েক জন লেখক সময় না পাওয়াতে তা পিছিয়ে এপ্রিলে নিয়ে আসি। 

আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টি এস সি’র মাঠে হয়ে গেলো বাংলাহাব এর ১ম মিট আপ। সময় ছিল বিকাল ৪ টায়। সকাল ৭ টায় অফিস শুরু করে বিকেল ৩ টায় বের হয়ে ছুটলাম টিস এস সি’র উদ্দেশ্যে। জ্যাম ঠেলে যেতে যেতে বেজে গেলো বিকাল সাড়ে ৪ টা। ফাঁকেই বাংলাহাব সি ই ও রুহু ভাই বেশ কিছুক্ষণ ঘুমিয়ে নিলেন। 

১ম গেট টুগেদারে আমার প্রাথমিক অনুমান ছিল প্রায় ২২ জনের মত আসবে, লেখক-ভয়েস আর্টিস্ট-মডেল মিলিয়ে। শেষ পর্যন্ত আসেন ১৩ জন। একটা নতুন ওয়েবসাইটের জন্য এটাও অনেক কিছু। অনেকেই ব্যক্তিগত ব্যস্ততা বা শারীরিক অসুস্থতার জন্য আসতে পারেন নি। শারমিন সেতু, সাবরিনা হোসাইন তন্বী, পাপিয়া দেবী অশ্রু ও প্রকাশ কুমার নাথ ভাইয়ের অনুপস্থিতি ছিল অপ্রত্যাশিত!

- Advertisement -

আবার অনেকে নারায়ণগঞ্জ থেকে চলে এসেছিলেন, যেমন তাসনিয়া আজমী ও শবনম মোশফিকা অনি। তবে সবার আগে সকাল থেকে টি এস সি’তে ঘাঁটি গেড়ে বসেছিলেন নাহিদ জাহান মুনা, ফৌজিয়া রহমান ও ফারজানা রহমান। বিকেলে সবার আগে চলে আসে তানভীর রাতুল। এছাড়াও অপেক্ষায় ছিলেন “উন্মাদ” ম্যাগাজিনের কার্টুনিস্ট হাসান রকিব। বেশ কিছুক্ষণ পর যোগ দেন নাটোরের বনলতা সেন মাহবুবা শিরিন। 

আরো ছিলেন বাংলাহাব এর নিয়মিত লেখিকা দুই বোন ফাহমিদা নাসরিন ও সাবরিনা আফরিন। 

সবার প্রাণবন্ত আলোচনায় উঠে আসে বাংলাহাব নিয়ে তাদের নিজেদের পরামর্শ, প্রত্যাশা ও অভিযোগ। আইডিয়া শেয়ারিং এর মাধ্যমে সবার কন্ঠেই প্রতিধ্বনিত হয় বাংলাহাবকে এগিয়ে নেয়ার প্রত্যয়। 

যাত্রা শুরু সময়ের ছবি। আমাদের সি ই ও এভাবেই আমাদের উপর কাজ দিয়ে শান্তিতে ঘুমান।

সন্ধ্যায় আইস ক্রিম, পাকোড়া ও লাচ্ছির আপ্যায়ণে আড্ডা জমে ওঠে আরও বেশি। খুব শীঘ্রই আবারো দেখা করার আকাঙ্খা হৃদয়ে নিয়ে সবাই ফিরে যাই বাড়ির উদ্দেশ্যে। বাংলাহাব চট্টগ্রাম মিট আপ-২০১৭ এর ঘোষণাও আসছে শীঘ্রই। 

আপনিও যুক্ত হোন বাংলাহাব এর সাথে, কারণ এবার “পুরো পৃথিবী বাংলায়”। 

মন্তব্য
লোডিং...
Translate »