এবার পুরো পৃথিবী বাংলায়

Psychic Powers – মানুষের কি থাকতে পারে অতিমানবীয় ক্ষমতা? (তৃতীয় পর্ব)

কেমন আছেন সবাই?  যেমনই থাকুন না কেন আশা করছি আজকের পর থেকে ভালোই থাকবেন। কারণ, আপনিও আপনার অতিপ্রাকৃত ক্ষমতার নাম জানতে চলেছেন। জানতে চলেছেন আপনার ক্ষমতার বিস্তারিত বর্ণনা আর ধরণ! চলুন তাহলে শুরু করা যাক এই সিরিজের তৃতীয় পর্ব!

প্রথম পর্ব » Psychic Powers- মানুষের কি থাকতে পারে অতিমানবীয় ক্ষমতা? (প্রথম পর্ব)

দ্বিতীয় পর্ব » Psychic Powers- মানুষের কি থাকতে পারে অতিমানবীয় ক্ষমতা? (দ্বিতীয় পর্ব)

এই পর্ব শুরু করার পূর্বে আমি কিছু বিষয় বলে নিতে চাই! মনোযোগ দিয়ে পড়ুন!

“ মানুষের সাইকিক কিংবা অতিমানবীয় ক্ষমতা আছে। প্রতিটি মানুষেরই আছে। কারোর ক্ষমতা ধরা পড়েছে আর কারোর ক্ষমতা এখনো সুপ্ত! কিন্তু প্রতিটি মানুষেরই থাকা উচিত। কিছু মানুষের ক্ষমতা এতটাই সুপ্ত যে তা অনেক ক্ষেত্রেই ধরা যায় না। তাই ভালো করে বুঝে তারপরে সামনে এগুবেন! এখানে কিছু সিস্টেম বা মেথড বলা হতে পারে, যেগুলো করলে হয়তো বা আপনার ক্ষমতার দেখা পাবেন। কিন্তু সেগুলো করার মানে এই না যে যেভাবে ইচ্ছা সেভাবে করলেই হবে। সব কিছুর একটা নিয়ম আছে আর সেই নিয়ম মেনেই কাজ করতে হয়। কিছু জিনিস এখানে অতিরিক্ত সমস্যায় ফেলতে পারে আপনাকে সেক্ষেত্রে সাবধানে থাকবেন”। শেষ কথা, এখানে যেসকল ক্ষমতার কথা বলা হয়েছে সেগুলো সবগুলোই সম্ভব এবং বাস্তবতার সাথে মিল রেখেই লেখা হয়েছে।

সত্যি বলছি এবার শুরুই করতে যাচ্ছি! 😀

একঃ Regenrative Healing Factor

এই ক্ষমতাধারী ব্যক্তি দ্রুত নিজের শরীরকে পুনরুদ্ধার করতে পারেন অন্য কথায়, তারা হারিয়ে যাওয়া বা ক্ষতিগ্রস্ত টিস্যু, অঙ্গ পুনরুদ্ধার আবার কখনও বার্ধক্য হার ব্যাপকভাব কমাতে পারেন। তারা সাধারণত খুব ভাল শারীরিক আকৃতির হিসাবে তাদের শরীরকে ক্রমাগত সুস্থ রাখতে পারেন। তারা সেই ক্ষমতা দ্বারা অন্যদেরও সুস্থ করতে পারেন দ্রুত!উচ্চ মাত্রার ব্যবহারকারীরা কেবলমাত্র তাদের সেলুলার টিস্যুই পুনর্নির্মাণ করতে পারে না, বরংচ তাদের ডিএনএ, জেনেটিক মিউটেশন, ভাঙ্গন রোধ করতে পারেন। এটি তাদের রোগ এবং সংক্রমণের অনাক্রম্যতা, অবাঞ্ছিত উপসর্গগুলি নষ্ট করে দেয়, পাশাপাশি অক্সিজেন এবং খাদ্য গ্রহণের প্রয়োজনীয়তাগুলি তুলে ধরার সাথে সাথে স্বয়ংসম্পূর্ণতাও প্রদান করে। যদি যথেষ্ট উন্নত হয়, তাহলে শক্তি বৃদ্ধির অবসান ঘটাবে কারণ কোষগুলি পুনর্জীবন ও স্থিরতার সাথে মৃত্যুবরণ করে, অমরত্ব প্রদান করবে। উদাহরণঃ লোগান বা উলভেরীন!

দুইঃ Adoptive Muscle Memory

এই ক্ষমতাধারী ব্যক্তি একটি একবার সঞ্চালিত ক্রিয়াকাণ্ড, acrobatics, মার্শাল আর্ট, এবং অন্যান্য শারীরিক স্টান্ট কপি করতে পারেন। ব্যবহারকারী কল্পনা করতে পারেন কিভাবে একটি ব্যক্তি লক্ষ্য করে, নিজেকে অবিশ্বাস্য আর্টিস্টিক মাইন্ড দান করেন; যাইহোক, যদি তারা নির্দিষ্ট অস্ত্র ব্যবহার করতে চায়, তাহলে তারা এমন একটি ব্যক্তির কাছে যাবে যার থেকে এটি কপি করতে সক্ষম হবে। উদাহরণঃ লিমিটলেস মুভির এডওয়ার্ড মোরা!

তিনঃ Invisibility

ব্যবহারকারী খালি চোখের সামনেই নিজেকে অদৃশ্য করতে পারেন এবং দৃশ্যমান বর্ণালীতে অদৃশ্য হতে পারেন। এবং চাইলে অন্য ব্যবহারকারীদের অদৃশ্য থাকার সময় কিছু ব্যবহারকারী লোককে তাদের দেখার জন্য বেছে নিতে পারেন। উদাহরণঃ দ্যা প্রিডেটর!

 

চারঃ Amalgamation

এই ধরনের ব্যবহারকারী চাইলে পাঁচ থেকে ছয়টা রূপ ধরে বেঁচে থাকতে পারেন। সেক্ষেত্রে ব্যবহার কারী যখন চান তখনই সেই রুপ পালটে অন্য রূপে যেতে পারেন। সেক্ষেত্রে উনি চাইলে একইসাথে দুটি রূপেও থাকতে পারেন। উদাহরণঃ হাল্ক।

পাঁচঃ Mobile Invulnerability

এই ক্ষমতাধারী ব্যক্তি যখন চলন্ত অবস্থায় কিংবা একশনে থাকেন তখন কোনোভাবেই আহত হোন না। অর্থাৎ চলন্ত অবস্থায় উনাকে আহত করা সম্ভব হয় না। উদাহরণঃ সুপারম্যান (ডিসি কমিকস)।

ছয়ঃ Camouflage

এই ক্ষমতাধারী ব্যক্তি যখন চান তখনই পরিবেশের/প্রকৃতির সাথে নিজেকে পালটে দিতে পারেন। অর্থাৎ যেকোনো সবুজ এলাকায় তিনি চাইলেই নিজের দেহের রঙ পরিবর্তন করতে পারবেন। উদাহরণঃ স্টার ওয়ারস এর ওয়াম্পাস!

সাতঃ Prehensile Tounge

এই ধরনের ব্যবহারকারী তাদের জিহ্বা দ্বারা যেকোনো কিছু কন্ট্রোল করতে পারে। আবার চাইলে তাদের জিহ্বা এর দৈর্ঘ বড় ছোট করে তা দ্বারা যেকোনো বস্তু বা জিনিস ম্যানিউপুলেটে করতে পারেন। উদাহরনঃ মারভেল কমিকস এর ভেনম!

আটঃ Nail Manupulation

এই ধরনের ব্যবহারকারী তাদের নখকে ম্যানিউপুলেট করতে পারে এবং তা দ্বারা দূর থেকে যেকোনোভারী জিনিস আকড়ে ধরতে পারে এবইং নখগুলো এতটাই শক্ত হয়ে থাকে যে তা সাধারন মানুষের অঙ্গ বলে মনে হয় না। উদাহরণঃ লেডি ডেথস্ট্রাইক (এক্স মেন ২)

নয়ঃ Claw Retraction

এই ধরনের ব্যবহারকারী শরীরের বিভিন্ন স্থান হতে নখের মতো ধারালো অঙ্গ বের করতে পারে। সেক্ষেত্রে তা সাধারণ নখের থেকেও ভয়াবহ হয়। উদাহরণঃ উলভেরীন (এক্সমেন)

দশঃ Psychic Vampires

এই ধরনের ব্যবহারকারী ভ্যাম্পায়ার না হয়েও ভ্যাম্পায়ার এর ক্ষমতাগুলো ব্যবহার করতে পারে। এবং তারা জন্মগত ভ্যাম্প্যায়ার হয় না। তারা সাইকোলজিক্যালি নিজেদের ভ্যাম্পায়ার বলে দাবী করে। (এই ভ্যাম্পায়ারিজম নিয়ে আরেকদিন আরো বিস্তারিত বলবো)। উদাহরনঃ সেলিন (আন্ডার ওয়ার্ল্ড)

এগারঃ Sonic Scream

এই ক্ষমতাধারী ব্যক্তিরা সাধারণ মানুষের থেকে অনেক জোরে শব্দ/চিৎকার করতে পারে, সেক্ষেত্রে তারা সাধারণ এমপ্লিউচিউড এর উপরে শব্দ করতে পারে। উদাহরণঃ টিমি টেন্ট্রাম (টিন টাইটানস)।

বারঃ Hyper Breath

এই ক্ষমতা ধারী ব্যাক্তিরা সাধারণ মানুষের থেকে জোরে শ্বাস প্রশ্বাস নিতে ও ছাড়তে পারে। এক্ষেত্রে তাদের ফুসফুস সাধারণ মানুষের থেকে অনেকক্ষন শ্বাস ধরেও রাখতে পারে। আর যখন চায় তখন তা অনেক শক্তিতে রূপান্তরিত হয়ে বেরিয়ে আসে। উদাহরনঃ সুপার ম্যান ও সুপার গার্ল (ডিসি কমিকস)।

তেরঃ Echolocation

এই ক্ষমতা ধারী ব্যাক্তিরা তাদের শরীরের যেকোনো কিছুর (শ্বাস,লালা,চোখ,হাত) ইত্যাদি দ্বারা এক জায়গায় স্থির থেকে দূরের যেকোনো বস্তুর সঠিক মাপ দিতে পারে। উদাহরণঃ বানশী (এক্সমেন)

 

আজকের মতো এখানেই শেষ করছি! আগামী পর্বে আরো কিছু সাইকিক পাওয়ার নিয়ে কথা বলবো।

আরেকটা কথা, আবারো বলছি উপরের পাওয়ার গুলো একজন সাধারণ মানুষের পক্ষে শেখা বা গ্রহণ করা সম্ভব। আর তাই এই পাওয়ার গুলো নিয়েই আমি কথা বলছি। আরো কিছু পাওয়ার আমি উপরে লিখি নি কারণ সেগুলো শুধুমাত্র সিনেমা বা সিরিজেই সম্ভব।

ভালো থাকবেন, ভালো রাখবেন!

মন্তব্য
লোডিং...