এবার পুরো পৃথিবী বাংলায়

ভাল থাকুক আব্রাহাম ও তার বাবা মা…

0 39

- Advertisement -

গতকাল থেকেই একটা ইস্যু নিয়ে সামাজিক মাধ্যমগুলো প্রায় টইটম্বুর। ইস্যুটাই যে কিঞ্চিৎ চাহিদার বিষয় সাধারন মানুষ থেকে শুরু করে চলচ্চিত্রের তারকাদের কাছেও। কেউ কেউ ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমেও মত প্রকাশ করে যাচ্ছেন। নিজের মতো করে বিশ্লেষণ করে যাচ্ছেন। কারন টা নিতান্তই স্বাভাবিক। দেশের সেরা নায়ক নায়িকাই যে ইস্যুর মূল চরিত্রে। তাই হয়তো মানুষের আকর্ষণের মাত্রাটাও বেশি।

বলছি শাকিব খান ও অপু বিশ্বাসের কথা। তাদের নিয়ে করা স্ক্যানডালের কথা। দোষ কার তা হয়তো সবাই জানে তবে দোষের দায়ভার কিন্তু তাদের দুজনের হলেও  ঘটনার রেশটা  বহন করতে হবে তাদের পরিবার এবং সাথে সাথে পুত্র আব্রাহাম খানকেও। এমন ফুটফুটে শিশুর তো কোন দোষ নেই তাই না?? তবুও কিছু কথা থেকে যায়……

দোষ শুধু অপু বিশ্বাসের তাও বলছি না, তবে শাকিব খান ও ধোয়া তুলশি পাতা নয়। আসলে কোন পুরুষই ধোয়া তুলশি পাতা নয়। অপু বিশ্বাসের বিশ্বাসটা হয়তো শাকিব খানের প্রতি অত্যন্ত গাঢ় ছিলো তবে কাউকেই অতিরিক্ত বিশ্বাস করতে নেই। পুরুষ মানুষ ভালোর ভাল, আবার পচার পচাও আছে। মিক্সড আর কি।

সামাজিক মাধ্যমের নানা পেইজে ট্রল করা হচ্ছে বিষয় টি নিয়ে। হয়তো এখনও হচ্ছে। তবে শিশু আব্রাহামের দোষ টা কোথায় ? তার কি দোষ এটাই যে সে এই পরিবারে জন্মেছে? ট্রল কি এই শিশু টিকে নিয়েও করতে হয়?? আমাদের মানবিকতা কতোটা উঁচু  স্তরে তা আমরা হয়তো নিজেরাও জানিনা। ধিক্কার ফেসবুকবাসি!

- Advertisement -

অপু বিশ্বাসের ধৈর্যের প্রতি সম্মানটা খানিকটা বেড়ে গেলো বোধ হয়। একজন নারীর স্ত্রীর অধিকার আদায় করে নেয়া টা দোষের কিছু না। তবে কথা হচ্ছে, এই নয় বছর পর কেনো? হয়তো নিজেদের ক্যারিয়ারের দোহাই দিয়ে বিয়ের বিষয়টি গোপন রাখতে চেয়েছেন তবে গোপন  ই বা কেনও রাখতে হয় এদের? শাহরুখ খান , অজয় দেবগান, অক্ষয় কুমার এরা কি বিয়ে করে ক্যারিয়ার গড়তে পারেননি ?? নাকি শাকিব খান তাদের থেকেও বড় মাপের কোন চলচ্চিত্র জগতের কেউ? বিষয় টা বোধ গম্য নয়। তবে আমরা বাঙালি একটু বেশি বুঝি তো তাই হয়তো এসব উদ্ভট চিন্তা ভাবনা আমারা ছাড়া আর কারো মাথায় আসেও না।

বিয়ে কোন জটিল কিছু বিষয় নয়, আমরা মানুষেরাই বিয়ে নামক পবিত্র বন্ধন টিকে জটিল এবং প্রশ্নবিদ্ধ করে ফেলেছি। চলচ্চিত্রের এই দুই তারকাও বিষয় টা জটিল করে ফেলেছেন। বিয়ে করেছেন, ভালো কথা। এতে লুকানোর কি হলো?? বিয়ে করা কি পাপের কিছু??না পাপের কিছু না তবে আমরা একটু বেশি ইমোশনাল বাঙ্গালি তো তাই এরকম হযবরল ঘটনা ঘটাতে ব্যাপক পছন্দ করি হয়তো। নইলে এরকম হবার কথা নয়।

নিজেকে বরাবরের মতো কিং খান বলে দাবীকৃত নায়ক গত কাল থেকেই নানা প্রশ্নের তৈরি করে যাচ্ছিলেন। যদিও তাকে নানা রকম প্রশ্ন করা হলেও তিনি সোজা সাপ্টা উত্তর দিতে চাননি। তাই বিষয়টার সূরাহা ও হচ্ছিলো না। দু পক্ষই দু পক্ষকে দোষারোপ করে যাচ্ছিলেন। তবে আজ এক বক্তব্যের মাধ্যমে বিষয়টি শাকিব খান নিশ্চিত করেন যে, তিনি অপু এবং তার পুত্র আব্রাহামকে মেনে নিয়েছেন। যদিও কাল পর্যন্ত কথা ছিল শুধু আব্রাহামকেই মেনে নিবেন। তবুও খান সাহেবের শুভ বুদ্ধির উদয় হয়েছে দেখে ভাল লাগছে।

প্রতিটি সংসার সুখী হোক, বেঁচে থাক অসীম  ভালবাসা। জানিনা এই ছোট্ট আব্রাহাম কে নিয়ে সংসার টা কতো দিন টিকে থাকবে তবে একটাই প্রত্যাশা,  ভাল থাকুক আব্রাহাম, ভাল থাকুক তার বাবা মা।

ধন্যবাদ।

মন্তব্য
লোডিং...