এবার পুরো পৃথিবী বাংলায়

লিখুন এবং উপার্জন করুন

 বাংলাহাব.কম.বিডি- এবার পুরো পৃথিবী বাংলায়

বাংলাহাব.কম.বিডি বাংলা ভাষায় বিভিন্ন তথ্যকে পাঠকের সামনে তুলে ধরার চেষ্টায় যাত্রা শুরু করেছে। লেখক-পাঠকরাই এ সাইটের মূল শক্তি। বাংলাদেশে সম্পূর্ণ ব্যতিক্রমী কন্টেন্ট সাইট হিসেবে বাংলাহাব এর লেখকদের নিজের পরিচিত বাড়িয়ে তোলা ও প্রতি কন্টেন্টের জন্য টাকা উপার্জনের সুযোগ করে দিচ্ছে। তাই আপনার মাথায় যদি গিজগিজ করে নিত্যনতুন আইডিয়া, তাহলে ঝড় তুলুন কী-বোর্ডে।

লেখক হওয়ার নিয়ম:

১। আমাদের প্রশ্ন ও উত্তরের একটি সেকশন আছে। সেখানে আপনি একটি একাউন্ট খুলে যে কোন বিষয় বা ভিন্ন ভিন্ন বিষয়ের উপর ৫ টি প্রশ্ন করতে হবে। আপনি সাইটের সাইডবারে ক্যাটাগরি দেখে প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে চাইলে এই লিংকে আর একাউন্ট করতে চাইলে এই লিংকে যান। (****বাধ্যতামূলক****)

১। আপনাকে আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে হবে, ফেসবুক গ্রূুপের সদস্য হতে হবে এবং নিজের প্রোফাইল থেকে কমপক্ষে ১০০ জন ফেসবুক ফ্রেন্ডকে আমাদের ফেসবুক পেইজের ইনভাইটেশন পাঠাতে হবে। (বাধ্যতামূলক না তবে এর মাধ্যমে আমরা নিজেদেরকে তুলে ধরতে পারবো)।

এছাড়া বাংলাহাব.নেট এর টুইটার পেইজ ফলো, লিঙ্কড ইন-পেইজে কানেক্টেড হতে হবে। (বাধ্যতামূলক নয়)।

২। এরপর সাইটে ভিজিট করে কম পক্ষে ৫ টি লেখা নিজের ফেসবুক প্রোফাইলে শেয়ার করতে হবে ও সেগুলোতে গঠন মূলক কমেন্ট করতে হবে। এরপর আপনি আমাদের লেখক দলে যুক্ত হওয়ার প্রাথমিক যোগ্যতা অর্জন করবেন। (বাধ্যতামূলক না, তবে এর মাধ্যমে আমরা নিজেদেরকে তুলে ধরতে পারর। আর এই ক্ষেত্রে সকলের সহযোগিতা কাম্য।)

৩। প্রথমে আমাদের সাইট banglahub.com.bd ভিজিট করে আমাদের প্রকাশিত কন্টেন্ট সম্পর্কে আইডিয়া নিতে হবে। এরপর ৮০০-১০০০ শব্দের  ২ টি সম্পূর্ণ মৌলিক, কপি-পেস্ট বিহীন কন্টেন্ট আমাদের ওয়েবসাইটে আইডি খুলে পোস্ট করতে হবে। লেখা পোস্ট করার নিয়ম দেখুন এখানে (পিসি ব্যবহারকারীদের জন্য)এখানে (স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য)। এছাড়া  ফেসবুক পেইজের ইনবক্সে ওয়ার্ড ফাইল আকারে দিতে হবে (অভ্র/ফনেটিক/ইউনিকোড/বিজয় ইউনিকোড/ বিজয়ে টাইপ করে)। তাছাড়া সরাসরি আমদেরকে ই-মেইলও করতে পারেন (banglahub.com.bd@gmail.com)-এ। দুটি লেখার মান ও অন্যান্য বিষয় বিবেচনা করা স্বাপেক্ষে জানানো হবে যে, আপনি আমাদের লেখক দলে অন্তর্ভুক্ত হবেন কিনা। কোন লেখা কপি-পেস্ট বলে প্রমাণিত হলে তাকে বাংলাহাব থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হবে। প্রথম কন্টেন্ট টেস্ট করার জন্য ও দ্বিতীয় কন্টেন্ট আপনি নিয়মিত লেখক হবেন কিনা তা যাচাইয়ের জন্য নেয়া হবে। লেখার বিষয়বস্তু আপনি নিজে পছন্দ করতে পারেন/ আমরা আপনাকে প্রদান করব।

৪। ৩য় লেখা থেকে আপনি পেমেন্টের জন্য যোগ্য বিবেচিত হবেন। লেখার মান অনুযায়ী প্রতি লেখার জন্য  ১০০ টাকা পাবেনএবং যে মাসে লিখবেন পরের মাসের শুরুতেই যত কন্টেন্ট হবে তার টাকা এক সাথে দেয়া হবে। পেমেন্ট নেয়ার জন্য দেশের যেকোন পেমেন্ট ব্যবস্থা যেমন:- বিক্যাশ অথবা সরাসরি যোগাযোগ করে পেমেন্ট নিতে পারবেন। দেশের বাইরের লেখকদের পেমেন্ট  পে-প্যাল অথবা পেওনিয়ার ইত্যাদি ব্যবস্থা আছে। পেমেন্ট এর ব্যপারে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারবেন +8801794790598 এই নম্বরে।

৫। একই সাথে নিয়মিত লেখকদের ক্ষেত্রে কন্টেন্ট এর জন্য নির্দিষ্ট ডেডলাইন থাকবে। এর মাঝে অবশ্যই লেখা জমা দিতে হবে। লেখককে নিজের সুবিধামত ডেডলাইন বেছে নিতে দেয়া হবে ও সেটা অনুযায়ী লেখা জমা দিতে হবে। ডেডলাইন অনুসারে লেখা দিতে ব্যর্থ হলে আপনার লেখাটি প্রকাশে বিলম্ব হবে।

৬। এছাড়া একজন নিয়মিত লেখককে বাধ্যতামূলকভাবে বাংলাহাবে প্রকাশিত নিজের লেখা+অন্য লেখাদের কমপক্ষে ৪ টা লেখা সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুকে শেয়ার দিতে হবে। তাছাড়া ওয়েব  সাইটে নিয়মিত গঠনমুলক মন্তব্য করতে হবে।

৭। ভয়েস/ ভিডিও কন্টেন্টের জন্য ৫০/৬০ টাকা করে সম্মানী দেয়া হবে। ভয়েস কন্টেন্ট এর ধারণা নিন এখান থেকে

৮। দেশের প্রচলিত আইনের বিরোধী, কোন বিশেষ ধর্ম, ব্যক্তি বা প্রতিষ্ঠান অথবা দেশকে কটাক্ষ করে কিছু লেখা যাবে না। এ ধরণের লেখা প্রকাশিত হবে না।

সাইটের বিষয়ে লেখক ও পাঠকদের যেকোন গঠনমূলক সমালোচনা, মতামত সাদরে গৃহীত হবে। এ সাইট আপনাদের, একে এগিয়ে নেবার দায়িত্ব আপনাদেরই।