এবার পুরো পৃথিবী বাংলায়

Psychic Powers- মানুষের কি থাকতে পারে অতিমানবীয় ক্ষমতা? (প্রথম পর্ব)

35

- Advertisement -

  
সুপার হিউম্যান বা সুপার হিউম্যানদের যে সকল আধ্যাত্মিক শক্তি বা অতিপ্রাকৃত শক্তিতে বিশ্বাস করেন? আচ্ছা বিশ্বাস না করলেও চলবে। আমি বিশ্বাস করি আর তাদের এই অতিপ্রাকৃত শক্তি নিয়ে যৎসামান্য পড়ালেখাও করেছি। আর আমার এই জানা থেকেই অতিপ্রাকৃত শক্তির একটি লিস্ট তৈরি করেছি যেটা নিয়ে কিছু লেখার ইচ্ছা ছিল অনেক আগে থেকেই। কিন্তু সময় না মেলাতে পেরে আর লেখা হয়নি। আজ সাহস আর সময় দুটো এক করে লেখার সিদ্ধান্ত নিয়েই ফেললাম। দেখা যাক কতটুকু এগুনো যায়!
 
অতিপ্রাকৃত  মনোবৈজ্ঞানিক/ মানসিক শক্তি বা Psychic Power গুলো আসলে কি?? এদের উৎপত্তি কোথায়? কিভাবে? এবং এই শক্তি গুলো কাদের আছে?
কীভাবে খুঁজে পাওয়া যাবে তাদের? আপনার-আমার এই শক্তিগুলো আছে কি না? সব কৌতূহল এবং প্রশ্নের স্পষ্ট জবাব নিয়ে এই আর্টিকেলের সিরিজটি এগুবে। চলুন দেখা যাক সামনে কি হতে যাচ্ছে!
 
সাইকিক পাওয়ার মূলত আপনার মধ্যে থাকা শক্তিকে (শারীরিক এবং মানসিক) অন্যভাবে এবং অন্য পর্যায়ে নিয়ে যাওয়ার পদ্ধতি। আপনার সেন্স বা অনূভুতিকে তার সর্বোত্তম ব্যবহারে বাধ্য করা। আপনার জ্ঞানকে তার শিখরে পৌঁছে দেয়া। আপনাকে কোনো একটি বা একাধিক শক্তিতে সর্বোৎকৃষ্ট বানিয়ে দেয়া। 

- Advertisement -


সাইকিক পাওয়ার গুলোর তিনটি মূল ভিত্তি আছেঃ প্রথমত আপনাকে সঠিক ক্ষমতা জেনে নিতে হবে 
যেটার সাথে আপনি নিজেকে মানিয়ে নিতে পারবেন। তার আগে জেনে নিতে হবে আপনার কোনো সাইকিক ক্ষমতা থাকা সম্ভব কি না।

দ্বিতীয়ত আপনার সঠিক রিসোর্স থেকে শিক্ষা নিতে হবে এবং সঠিক শিক্ষাগুলো সঠিক ভাবে গ্রহণ করতে হবে। এবং তৃতীয়ত আপনার বিশ্বাস থাকতে হবে। এটা বেশ গুরুত্বপূর্ণ একটি ভিত্তি। আপনি যদি টানা বিশ বছর টেলিকাইনেসিস বা টেলিকেনেসিস (এটা এক ধরনের সাইকিক ক্ষমতা যেটা পরে আলোচনা করা হবে।) এর জন্যে অনেক কষ্ট করেন। অনেক বই পড়েন। অনেক ধ্যান- সাধনা করেন। অনেক মন্ত্র পড়েন। সেগুলো সম্পূর্ন বিফলে যাবে যদি আপনি বিশ্বাস না করেন।

সাইকিকরা (যারা সত্যিকার অর্থেই এই ধরনের ক্ষমতা প্রাপ্ত/অর্জিত) বলেন, সাইকিক ক্ষমতা গুলো সবার মধ্যেই বিদ্যমান। কেউ বুঝতে পারে কেউ বোঝে না। আর কেউ বুঝেও তা নিয়ে খেলা করতে চান না। আর কেউ কেউ তো বিশ্বাস ই করেন না। আপনার-আমার সবার মাঝেই সাইকিক ক্ষমতা বিদ্যমান। কিন্তু আমরা হয়তোবা সঠিক রিসোর্স না পাওয়ার কারনে কিংবা সঠিক নিয়ম না জানার কারণে কিংবা বিশ্বাস না করার কারনে আমাদের ক্ষমতা গুলোকে লুকিয়ে রেখেছি নিজের অজান্তেই।
 
সাইকিক ক্ষমতা গুলো আমাদের মাঝে যদি থেকে থাকে তবে আমাদের তাতে সুবিধা কি? আপনি এটা ভেবে নিতে পারেন না যে আপনার সাইকিক ক্ষমতা গুলো দিয়ে আপনি হলিউড এর মার্ভেলের কোনো চরিত্রের মতো সুপার হিউম্যান হয়ে যেতে পারবেন। কিন্তু তাদের মতো শক্তিসামর্থ্য আপনার অর্জন না হলেও আপনি আপনার শক্তির পরিবর্তন নিজেই বুঝতে পারবেন। এবং কিছু কিছু ক্ষেত্রে আপনার পরিবর্তনে আপনার নিজেরই চমকে উঠতে হতে পারে। এই ক্ষমতা গুলো আপনার সাইকিক শক্তি/ধ্যান-ধারনা/অনূভুতি আর সময়ের মাঝে অনেক পার্থক্য তুলে ধরবে। অনেক ক্ষেত্রে এই সাইকিক ক্ষমতাগুলো কারো কারো মাঝে এত পরিমানে প্রকাশ পায় যে তারা স্পিরিট ওয়ার্ল্ড এ প্রবেশ করতে পারে।
 
আজকের মতো এখানেই শেষ করছি 🙂 খুব শীঘ্রই নতুন পর্ব নিয়ে আসছি! চোখ রাখুন বাংলাহাব-এ।
 
মন্তব্য
লোডিং...
Translate »