এবার পুরো পৃথিবী বাংলায়

পোকা অ্যাপ- টেক্সট ম্যাসেজের আদলে এবার গল্প পড়ুন বাংলা ভাষায়

380

টেক্সট ম্যাসেজের আদলে তৈরী করা ভূতুরে কিংবা থ্রিলার ধরণের গল্পগুলো পড়তে বেশ লাগে আমার।কেমন অল্প কথায় মজাদারভাবে গা শিরশিরে সব গল্প পড়ে ফেলি চোখের নিমিষেই!

এতদিন ইংরেজী ছোট গল্পগুলোই পড়া হতো নানান ধরণের অ্যাপ কিংবা ওয়েবসাইটে।

তারপর হঠাৎ করেই একদিন খুঁজে পেলাম পোকা ( pooka) অ্যাপটি। অসাধারণ সব ভূতুরে ছোট গল্প দিয়ে ঠাসা একটি  অ্যাপ। টেক্সট ম্যাসেজের আদলে তৈরী করা।।পড়লে মনে হয় যেনো আর একজনের টেক্সট ম্যাসেজের মাধ্যমে গল্প পড়া হচ্ছে। প্রতিটি গল্প সংলাপ নির্ভর। সংলাপের মাধ্যমেই প্রতিটি গল্প টেনে নেয়া হয়েছে । কখনও সেটা টেক্সটে আবার কখনও ফোনে। সম্ভবত বাংলা ভাষায় টেক্সট ম্যাসেজের আদলে গল্প পড়ার মতো এটাই প্রথম এ্যাপ। অন্তত আমার চোখে এটাই প্রথম। এর আগে কখনও বাংলা ভাষায় তৈরি করা এমন এ্যাপ চোখে পড়েনি। এপর্যন্ত ফাঁদ,ফাঁদ -২,মিথ্যে খেলাঘর, অভিশপ্ত ঘড়ি,সাদা হরিণ, গেম, ছায়া পৃথিবী, আয়না, পাপেট, সময়চক্র, বস ম্যান,অনুপ্রেরণা, ভবিষ্যৎ থেকে কল, ঘোর, অনিলার ট্রেন ভ্রমন, প্রায়শ্চিত্ত, যুদ্ধ,প্রতিরূপ নামে মোট ১৮ টি গল্প সংযোজন করা হয়েছে। ভবিষ্যতে আরও সংযোজন করা হবে। প্রতিটি গল্পই থ্রিলিং এবং রহস্যময়। ভালো লেগেছে ভীষন। এবং অসাধারন এই এ্যাপটি খুঁজে পাওয়া যাবে প্লে স্টোরে।

আর একটা মজার ব্যাপার হলো চাইলেই যে কেউ তার লিখা গল্প পোকায় দিতে পারে। সেক্ষেত্রে তাদের অফিসিয়াল পেজের সাথে যোগাযোগ করতে হবে। আর গল্প থেকে অর্জিত অর্থ পোকা পৌঁছে দিবে লেখকের হাতে।ব্যাপারটা চমৎকার লেগেছে আমার কাছে!

আর সবচেয়ে বেশী ভালো লাগে যখন এক্সিট করার সময় চোখের সামনে ভেসে উঠে, ” আমাকে ছেড়ে চলে যাবেন? “

কেমন মায়া মায়া লাগে। মনে হয় যেনো কোন ছোট্ট বাচ্চা কাতর কন্ঠে বলছে – ” আমাকে ছেড়ে চলে যেয়ো না।আমার একা থাকতে ভয় লাগে। “

মন্তব্য
লোডিং...